মানুষ খুন করার পর মাংস বিক্রি!

0
98
Print Friendly, PDF & Email

আর্ন্তজাতিক ডেস্ক , (১১ জানুয়ারী) : মানুষ খুন করার পর নিহতদের শরীরের মাংস কেটে প্রাণীর মাংশের সাথে মিশিয়ে বিক্রির দায়ে চীনে এক সিরিয়াল কিলারের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। কমপক্ষে ১১ ব্যক্তিকে হত্যা ও তাদের মাংস বিক্রির দায়ে বৃহস্পতিবার ঝাং ইয়ংমিং (৫৭) নামের ওই সিরিয়াল কিলারের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। ভয়ঙ্কর এই সিরিয়াল কিলারকে ধরতে গত কয়েক বছর ধরে চেষ্টা চালিয়ে আসছে পুলিশ। শেষ পর্যন্ত তাকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করে কর্তৃপক্ষ।
চীনের গণমাধ্যমে ‘ক্যানিবাল মনস্টার’ হিসেবে পরিচিত ইয়ংমিং খুনের সম্ভাব্য সব ধরনের প্রমাণাদি নষ্ট করতে নিহতদের কেটে টুকরো করে মাংস বিক্রি করে দেয়। চীনের গণমাধ্যম জানায়, ইয়ংমিংকে কড়া প্রহরায় মৃত্যদণ্ড কার্যকর করার স্থানে নিয়ে যাওয়া হয় এবং তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কুনমিং শহরের একটি আদালতের নির্দেশে ইয়ংমিংয়ের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। আদালতের মতে, তার কর্মকাণ্ড ছিল ‘অত্যন্ত নিষ্ঠুর’। মামলার বিবরণীতে জানা যায়, ১৯৯৭ সালের শুরুর দিকে কারাগার থেকে মুক্তি পাওয়ার পর ইউনান প্রদেশের সরকার ইয়ংমিংকে একটি প্লট বরাদ্দ করে এবং জীবিকা নির্বাহে ভাতা দিয়ে আসছিল।
প্রসঙ্গত, ভয়ঙ্কর এই সিরিয়াল কিলারকে গ্রেপ্তার করতে সক্ষম না হওয়ায় বিগত বছরগুলোতে দেশটির পুলিশ বিভাগের প্রধানসহ বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়।

নিউজরুম

শেয়ার করুন