আলোচনায় বসুন, নইলে পিছিয়ে পড়বেন: খালেদাকে নাসিম

0
131
Print Friendly, PDF & Email

ঢাকা (১০জানুযারী) : অন্তর্বর্তীকালীন সরকার নিয়ে বিরোধী দলের নেতা খালেদা জিয়াকে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীদের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ কৃষকলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার উদ্দেশ্যে মোহাম্মদ নাসিম বলেন,  “২০১৪ সালের জানুয়ারিতেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ শুরু করেছেন। আপনিও নির্বাচনের কাজে মাঠে নেমে পড়ুন, তা না হলে পিছিয়ে পড়বেন।”

তিনি খালেদাকে উদ্দেশ্য করে আরও বলেন, “অভ্যন্তরীণভাবে কোনো আলোচনা হবে না। আলোচনা হবে উন্মুক্ত। আমরাও গোপন আলোচনায় বিশ্বাস করি না। সংসদে আসুন, সবার সামনে আলোচনা হবে । মিডিয়ার মাধ্যমে সারা দেশ ও দুনিয়ার মানুষ তা জানবে। সেখানে আপনাদের যুক্তিসঙ্গত দাবি থাকলে তা অবশ্যই মেনে নেওয়া হবে।”

বিরোধী দলকে উদ্দেশ্য করে নাসিম বলেন, “গণতন্ত্রের বিকল্প গণতন্ত্র। আর নির্বাচনের বিকল্প নির্বাচন। আন্দোলনের নামে অনেক অরাজকতা করেছেন। এগুলো বর্জন করুন। যদি গণতন্ত্র  ও নির্বাচনে বিশ্বাস করেন, তাহলে অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা নিয়ে আলোচনায় আসুন।”

বর্তমান সরকার চার বছরে অনেক সফল দাবি করে নাসিম বলেন, “আমরা জঙ্গিবাদ মোকাবিলা, কৃষকদের জন্যে সার, বেকারদের কর্মসংস্থান, ১ জানুয়ারি শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে পারছি। কিন্তু এতো কিছুর পরও আমাদের অপূর্ণতা আছে, সীমাবদ্ধতা আছে।”

কৃষকলীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, কৃষক লীগের সাবেক সভাপতি মির্জা জলিল, বর্তমান সাধারণ সম্পাদক খন্দকার শামসুল হক রেজা, সহ-সভাপতি এম এ করিম প্রমুখ।

নিউজরুম

শেয়ার করুন