এ সরকারের হাতে গণতন্ত্র-দেশ-জাতি-মানুষ কিছুই নিরাপদ নয়

0
98
Print Friendly, PDF & Email

ঢাকা (১০জানুয়ারী) : ক্ষমতাসীন এ সরকারের হাতে দেশ, জাতি, গণতন্ত্র, মানুষসহ কিছুই নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং সমন্বয়ক তরিকুল ইসলাম।তিনি বলেন, “সারাদেশকে এ সরকার কারাগারে রূপান্তর করেছে। সত্যি কথা বলতে গেলেই গুম, হত্যা, খুন, মামলা-হামলা ও নির্যাতনের শিকার হতে হচ্ছে।”

বৃহস্পতিবার সকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিমুদ্দিন আলমের সুস্থতা কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বেলা পৌনে ১২টায় দোয়া ও মিলাদ মাহফিল শেষ হয়। তরিকুল ইসলাম বলেন, “নাজিমুদ্দিনকে হত্যার উদ্দেশ্যেই কাছ থেকে তাকে গুলি করা হয়েছে।”

তিনি বলেন, “যে উদ্দেশ্য সফল করতে গিয়ে নাজিমুদ্দিন গুলিবিদ্ধ হয়েছেন, সে উদ্দেশ্য সফল করতে হলে আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটাতে হবে। সে কারণে, আমাদের সবাইকে দেশ, জাতি রক্ষায়  ঐক্যবদ্ধ হতে হবে।” তরিকুল  বলেন, “ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ দেশকে মুক্ত করতে হবে।”

তিনি বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, “নাজিমুদ্দিনের মতো আমাদের ক্ষেত্রেও একই ঘটনা ঘটতে পারে। এ সরকার ফজলুল আলম, ইলিয়াসসহ বিএনপির জনপ্রিয় নেতাকর্মীদের গুম ও হত্যা করা হচ্ছে। এ থেকে দেশকে বাঁচাতে আমাদের ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই।”

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, “ সীমান্তে দুজনকে হত্যার মধ্য দিয়ে এবছর শুরু হয়েছে। এ সরকারের কোনো প্রতিবাদ নেই। তাই, এ সরকারের কাছে আর কীই-বা আশা করা যায়!”

তিনি বলেন, “বিএনপি নেতা রফিকসহ বিএনপির জনপ্রিয় নেতাকর্মীদের হত্যা-গুম করা হচ্ছে। এ সরকার অযোগ্য সরকার। এ অবস্থা থেকে দেশকে বাঁচাতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করে এ সরকারের পতন ঘটাতে হবে।”

দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামাদের সাধারণ সম্পাদক নেছারুল হক। এছাড়া আরও উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী, বিএনপির যুগ্মমহাসচিব আমানুল্লাহ আমান, সাংগঠিক সম্পাদক ফজুলল হক মিলনসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

নিউজরুম

শেয়ার করুন