‘খালেদার সঙ্গে সৌদি স্পিকারের বৈঠকে যুদ্ধাপরাধ নিয়ে কথা হয়নি’

0
129
Print Friendly, PDF & Email

ঢাকা (০৮জানুয়ারী) : বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার সঙ্গে বাংলাদেশ সফররত সৌদি আরবের স্পিকার ড. শেখ আব্দুল্লাহ বিন মোহাম্মদ বিন ইব্রাহীম আলী আল শেখের সাক্ষাতে যুদ্ধাপরাধ নিয়ে কোন কথা হয়নি বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম।

মঙ্গলবার দুপুরে গুলশানে খালেদা জিয়ার বাসার সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এর আগে স্পিকারের নেতৃত্বে সৌদি পার্লামেন্টের (মসলিশ আল সুরা) ১৩ সদস্যের প্রতিনিধি দলটি খালেদা জিয়ার সঙ্গে দুপুর পৌনে একটা থেকে প্রায় সোয়া এক ঘণ্টা বৈঠক করেন।

বৈঠক শেষে তরিকুল জানান, বৈঠককালে খালেদা জিয়া ও সৌদি স্পিকার দুই মুসলিম দেশের সম্পর্কবৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

এ সময় সৌদি স্পিকারকে তার দেশে আরো বাংলাদেশির কর্মসংস্থানের ব্যবস্থা করার অনুরোধ জানান খালেদা।

জবাবে সৌদি আরবে কাবা শরীফের উন্নয়ন হচ্ছে ও মদীনায় আরো কিছু উন্নয়ন কাজ চলছে জানিয়ে বাংলাদেশ থেকে দক্ষ ও অদক্ষ শ্রমিক নেওয়ার আশ্বাস দেন সৌদি স্পিকার।

তিনি জানান, বাংলাদেশের স্পিকার আব্দুল হামিদ অ্যাডভোকেটের আমন্ত্রণে বাংলাদেশে এসেছেন। বিএনপি ক্ষমতায় থাকাকালে দুই দেশের মধ্যকার সুসম্পর্কের কথা চিন্তা করে তিনি বর্তমান বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে এসেছেন।

তাদের বাংলাদেশ সফর সফল উল্লেখ করে দুই দেশের অর্থনৈতিক উন্নয়ন সুদূঢ় করার ওপর গুরুত্বারোপ করেন সৌদি স্পিকার। বৈঠকে খালেদা জিয়ার সঙ্গে আরো ছিলেন স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, রিয়াজ রহমান প্রমুখ।

নিউজরুম

শেয়ার করুন