বিমান কর্মীদের ধর্মঘট প্রত্যাহার

0
148
Print Friendly, PDF & Email

   ঢাকা (০৯জানুয়ারী) : সাত ঘণ্টা কাজ বন্ধ রেখে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কার্যত অচল করে রাখার পর মন্ত্রীর আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মচারীদের একটি সংগঠন।
বিমান শ্রমিক লীগের দপ্তর সম্পাদক হারুনুর রশিদ বেলা ১টা ২৫ মিনিটে বিমানবন্দরের বহির্গমণ টার্মিনালে সাংবাদিকদের বলেন, “বেসামরিক বিমান পরিবহন মন্ত্রীর আশ্বাসে এবং কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার ভিত্তিতে আমরা কর্মসূচি প্রত্যাহার করে কাজে ফিরছি।”
সংগঠনের সভাপতির বিরুদ্ধে বিমান কর্তৃপক্ষের আনা অভিযোগ প্রত্যাহার, আহার ভাতা ও ইউনিফর্ম, ভারত থেকে আনা বিমানের সেটআপ বাস্তবায়ন, কর্মচারীদের ব্যক্তিগত টিপি বাস্তবায়ন, একশ ভাগ চিকিৎসা ভাতা দেয়া এবং ৫ বছরেরও বেশি সময় ধরে কাজ করা কর্মচারীদের স্থায়ী করার দাবিতে মঙ্গলবার ভোর ৬টা থেকে বিমান শ্রমিক লীগের ডাকে কর্মচারীদের এই ধর্মঘট শুরু হয়।
এই ধর্মঘটের ফলে মঙ্গলবার সকাল থেকে কোনো ফ্লাইট ছেড়ে যায়নি। সকালের নির্ধারিত চারটি ফ্লাইট ঢাকায় অবতরণ করলেও যাত্রীদের লাগেজ নামানো, উড়োজাহাজ থেকে টার্মিনালে আনাসহ অন্যান্য সেবা বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা।
ফ্লাইট বিলম্বিত হওয়ায় টার্মিনালের ভেতরেই বিক্ষোভ শুরু করেন বহির্গামী যাত্রীরা। পরিস্থিতি অবনতির আশঙ্কায় দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়।

     

নিউজরুম

শেয়ার করুন