জাতিসংঘের আন্ডার সেক্রেটারি আমিরা হককে সম্মাননা ক্রেস্ট দিলেন পররাষ্ট্রমন্ত্রী

0
76
Print Friendly, PDF & Email

ঢাকা (০৮জানুয়ারী) : জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল আমিরা হকের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আমিরা হকের সৌজন্যে নৈশভোজের আয়োজনে এ ক্রেস্ট তুলে দেওয়া হয়।

ক্রেস্ট তুলে দেওয়ার আগে পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে ‍আমিরা হককে ‘বাংলা মাটির কন্যা’ হিসেবে অবহিত করেন।

তিনি বলেন, “আমিরা হক জাতিসংঘের পতাকা সঙ্গে নিয়ে এগিয়ে যাচ্ছেন, তার সঙ্গে বাংলাদেশের পতাকাও উত্তোলন করতে লজ্জাবোধ করবেন না বলে আশা প্রকাশ করি।”

ক্রেস্ট গ্রহণ করার পর আমিরা হক তার বক্তব্যে বলেন, “জাতিসংঘে আমি ৩৭ বছর ধরে রয়েছি। আমি দেখেছি, বাংলাদেশ জাতিসংঘে অসামান্য অবদান রেখেছে। সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনে বাংলাদেশ উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে।”

সম্মাননা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান, প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী। এছাড়া যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, নেপাল, কানাডার রাষ্ট্রদূতরা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এদিকে, আমিরা হকের বক্তব্য শেষ হওয়ার আগেই অনুষ্ঠানে থেকে সাংবাদিকদের বের করে দেন পররাষ্ট্রমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মনিরুল ইসলাম কবির।

উল্লেখ্য, অনুষ্ঠান কাভারেজ দেওয়ার জন্য রোববার সকল মিডিয়া অফিসে চিঠির মাধ্যমে দাওয়াত দেন মনিরুল ইসলাম।

নিউজরুম

শেয়ার করুন