র‌্যাব-পুলিশই রফিক মজুমদারকে হত্যা করেছে: তরিকুল

0
52
Print Friendly, PDF & Email

ঢাকা ( ৭জানুয়ারী) : ঢাকা সিটি কর্পোরেশনের ৫৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক রফিক মজুমদারকে র‌্যাব-পুলিশই হত্যা করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। সোমবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে রফিক মজুমদারের নামাজে জানাজায় তিনি এ অভিযোগ করেন।

“সরকার এই পরিকল্পিত হত্যাকাণ্ড ঘটিয়েছে” দাবি করে তরিকুল বলেন, “র‌্যাব পরিচয়ে রফিক মজুমদারকে ধরে নেওয়া হয়েছে। তাই র‌্যাব-পুলিশই যে তাকে হত্যা করেছে তা শতভাগ নিশ্চিত। এর সঙ্গে র‌্যাব-পুলিশ জড়িত না হলে সরকারকেই তা প্রমাণ করতে হবে।”

“এ সরকার বিরোধী দলের ১৫৬ জন নেতাকর্মী হত্যা করেছে” জানিয়ে তিনি বলেন, “একটি হত্যাকাণ্ডেরও বিচার হয়নি। সাগর-রুনির হত্যাকারীদেরও গ্রেফতার করা হয়নি। এই হত্যা, নির্যাতন, অন্যায়-জুলুমের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে এ সরকারের পতন ঘটাতে হবে।”

তিনি বলেন, “সরকার সর্বক্ষেত্রে চরমভাবে মানবাধিকার লঙ্ঘন করছে। মিছিল মিটিং করতে দিচ্ছে না। যখন তখন বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার করছে। রিমান্ডে নিয়ে নির্যাতন করছে। কথা বলতে দিচ্ছে না। কিন্তু তাদের কেউ কথা কেউ বিশ্বাস করে না। তারা সর্বক্ষেত্রেই ব্যর্থ।”

স্থায়ী কমিটির অপর সদস্য এমকে আনোয়ার বলেন, “এ সরকার ক্ষমতায় আসার আগে দেওয়া পাঁচশ’ ওয়াদার একটিও পূরণ করতে পারে নি।”

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালু বলেন, “এ সরকার সর্বক্ষেত্রেই অরাজক পরিস্থিতি সৃষ্টি করছে। এভাবে চলতে থাকলে দেশের পরিস্থিতি আরো ভয়াবহ হবে। জনগণই এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।”

ওলামা দল সভাপতি হাফেজ মওলানা আব্দুল মালেকের পরিচালনায় জানাজার নামাজে আরো অংশ নেন ঢাকা মহানগর বিএনপির আহবায়ক সাদেক হোসেন খোকা, সদস্য সচিব আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক দল সভাপতি হাবিব উন নবী খান সোহেলসহ কয়েকশ’ নেতাকর্মী।

এ সময় মরহুমের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

জানাজা শেষে লাশবাহী গাড়ি রওয়ানা হয় চাঁদপুরের শাহরাস্তির চ-িপুর গ্রামের উদ্দেশ্যে। সেখানেই আরো একবার জানাজা শেষে দাফন হবে রফিক মজুমদারের।

উল্লেখ্য, গত শনিবার দিবাগত রাতে কুষ্টিয়ায় রফিক মজুমদারের হাতকড়া লাগানো লাশ উদ্ধার করা হয়। এর প্রতিবাদে ৮ জানুয়ারি নয়াপল্টনে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে বিক্ষোভ ও ৯ জানুয়ারি বাদ আসর মিলাদ-মাহফিল আয়োজনের ঘোষণা দেওয়া হয়েছে। এছাড়া তিন দিনের শোক পালন করছে শাহবাগ থানা বিএনপি।

 

শেয়ার করুন