হাসির পুরো ক্যারিয়ারেরই টুকরো ছবি

0
93
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক(৭ জানুয়ারী): অবিশ্বাস্য, কিন্তু সত্যিমাইকেল ক্লার্কের আউটে যেন উল্লাসে ফেটে পড়লসিডনির গ্যালারি! সাড়ে ১০ হাজার দর্শকের চিকার আরও তীব্র হলো, যখন ব্যাটহাতে মাঠে ঢুকলেন মাইক হাসিযাঁকে শেষবার ব্যাট হাতে দেখতে ঘরের ছেলে আরদেশের অধিনায়কের আউটেও অমন উচ্ছ্বাস!
শুরুটা হয়েছিল আরও আগেইবিলরিলি স্ট্যান্ড থেকে শুরু, আস্তে আস্তে ছড়িয়ে পড়ল পুরো গ্যালারিতেহাসি… হাসি… হাসি…’, হাজারো কণ্ঠের মিলিত ধ্বনি যেন প্রতিধ্বনিত হয়েছড়িয়ে পড়ল পুরো সিডনিতেইক্যামেরায় ধরা পড়লেন দর্শকের নায়ক, ডেসিংরুমেবসে আছেন কোচ মিকি আর্থারের পাশেএমন ভালোবাসায় কি খানিকটা বিব্রত?
৩৮মিনিট আর ৪২ বলে ২৭ রানের ছোট্ট ইনিংস, কিন্তু ক্যারিয়ারের শেষ ইনিংসটা হয়েথাকল যেন হাসির পুরো ক্যারিয়ারেরই টুকরো ছবিদল ৩ উইকেট হারানোর পরনেমেছেন, পরে ফিরে গেছেন আরও দুজনলক্ষ্য মাত্র ১৪১ রান ছিল বলেঅস্ট্রেলিয়ার জয় নিয়ে সংশয় জাগেনি, কিন্তু নিয়মিত উইকেট হারানো খানিকটাঅস্বস্তি তো জাগায়ইস্বস্তি দিতে ছিলেন হাসি, বরাবরের মতোই এক পাশেনির্ভরতা হয়েচতুর্থ দিনের সিডনির উইকেটে ভুগেছেন অস্ট্রেলিয়ার সবব্যাটসম্যানই, কিন্তু তিনি সাবলীলনিখুঁত ডিফেন্সের পাশে খেললেন কভারড্রাইভ, পুল, রিভার্স সুইপরানিং বিটুইন দ্য উইকেটে বোল্টের গতিএবংযথারীতি দলের জয় সঙ্গে নিয়ে ফেরা!
সকালে দ্রুতই ২ উইকেট তুলে নেয়অস্ট্রেলিয়াতবে দিনেশ চান্ডিমালের লড়াই আর শেষ উইকেটে নুয়ান প্রদীপকেনিয়ে ৪১ রানের জুটি শ্রীলঙ্কাকে এনে দেয় ১৪০ রানের লিডরান তাড়ায় ডেভিডওয়ার্নারের প্রথম গোল্ডেন ডাকআর নিয়মিত বিরতিতে উইকেট হারানো খানিকটাউত্তেজনা ছড়ালেও ফলাফল নিয়ে সংশয় জাগেনিহাসি যে ছিলেন!
শেষবার মাঠথেকে বেরিয়ে আসার সময় ছুটে এল তাঁর তিন সন্তানছেলের হাতে তুলে দিলেনব্যাট, এক মেয়ের হাতে হেলমেট, আরেক মেয়ের হাতে স্মারক স্টাম্পপ্রতীকী হয়েথাকল এই ছবিটাওমি. ক্রিকেটএখন এভাবেই পরিবারের কাছে সমর্পিত!

 

নিউজরুম

 

শেয়ার করুন