জামায়াত নেতাদের বিচার বাংলাদেশে অস্থিরতা আনবে: মুরসি

0
89
Print Friendly, PDF & Email

আর্ন্তজাতিক, (০৬ জানুয়ারী):   সিরিয়া, মিয়ানমার ও বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলিম ও ইসলামী দলগুলোর ওপর দমন নির্যাতন প্রতিরোধে ইসলামী সম্মেলন সংস্থা (ওআইসি) সক্রিয় ভূমিকা পালন করবে বলে জানিয়েছেন মিশরের ক্ষমতায় আসা নতুন ইসলামপন্থী প্রেসিডেন্ট ড. মুহাম্মদ মুরসি।

শনিবার কায়রোয় বিশিষ্ট মিশরীয় ইসলামি চিন্তাবিদ ড. ইউসুফ অল কারযাভীর নেতৃত্বাধীন একটি উচ্চ পর্যায়ের আরব প্রতিনিধিদলের সাথে সাক্ষাতকালে এ কথা বলেন মুরসি।

সাক্ষাতকালে বাংলাদেশের মুসলিমদের পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে প্রেসিডেন্ট মুরসি উল্লেখ করেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দের বিতর্কিত বিচার দেশটির জাতীয় রাজনীতিতে অস্থিরতা বয়ে আনতে পারে।

এছাড়া মুরসি প্রতিনিধিদলকে জানান, তার সরকার মিয়ানমার ও সিরিয়ায় ইসলামী দল ও মুসলিমদের ওপর নির্যাতনের ব্যাপারে সজাগ রয়েছে। প্রয়োজন পড়লে ওআইসি অবশ্যই এসব ব্যাপারে নজর দেবে।

ইউসুফ আল কারযাভীর নেতৃত্বে ওই প্রতিনিধিদলে মিশরের গ্র্যান্ড মুফতি নাসের ফরিদ ওয়াসেল আল-আযহারী, কুয়েতের ন্যাশনাল এসেম্বলির সদস্য শেখ মাদকুর খালেদ,বাহরাইনের শুরা কাউন্সিলের সদস্য শেখ আব্দুল লতিফ মাহমুদ, কায়রো বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সালাহ সুলতান, অধ্যাপক শেখ আতিয়া কিয়াদ আল-আযহারী ও জামেয়া শরিয়ার চেয়ারম্যান মুখতার মাহাদী প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় ওই প্রতিনিধিদল মুরসিকে নতুন সংবিধান প্রণয়নসহ তার এক বছরের কর্মকাণ্ডের প্রশংসা করেন।

শেয়ার করুন