বরগুনার পাথরঘাটা পৌরভবনে হামলা ও ভাঙচুর: ৭০ লাখ টাকার টেন্ডার বাক্স ছিনতাই

0
99
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা ডেস্ক:  বরগুনার পাথরঘাটা পৌরসভার প্রায় ৭০ লাখ টাকা কাজের দরপত্র বাক্স ছিনতাই,পৌরভবনে হামলা ও লুটপাটের অ ঘটনা ঘটেছে। পৌর কর্তৃপক্ষের অভিযোগ, নিয়ম লংঘন করে কাজ ভাগ করে নেয়ার প্রচেষ্টায় টেন্ডার কমিটি বাধা দেয়ায় রোববার দুপুরে আওয়ামীলীগ, ছাত্র ও যুবলীগের দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে।

 

পৌর কর্তৃপক্ষের দাবী, ১৯ ডিসেম্বর পাথরঘাটা পৌরসভার বিভিন্ন সংষ্কার ও পুনঃনির্মান কাজের দরপত্র জমা নেয়া হয়। রোববার পৌর ভবনের সামনে লাটরীর জন্য দরপত্র খোলা হয়। লটারী চলাকালীন উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান জুয়েল, সাবেক পৌর কাউন্সিলর আওয়ামীলীগ নেতা  মোশাররফ হোসেন সোহরারাফের নেতৃত্বে একদল যুবক দরপত্রসহ টেন্ডার বাক্স ছিনতাই করে নিয়ে যায়। এসময় তারা পৌরভবনে হামলা চালিয়ে চেয়ার,টেবিল ও অন্যন্য আসবাবপত্র ভাঙচুর করে। এছাড়াও বিভিন্ন আসবাবপত্র লুটে নেয়।

 

 

পৌর মেয়র মল্লিক মোঃ আইয়ুব জানান, স্বচ্ছ প্রকৃয়ায় পৌর কর্তৃপক্ষ কাজ লটারী করতে চাইলে ছাত্রলীগ নেতা জুয়েল ও আওয়ামীলীগ নেতা মোশাররফ হোসেন সেহরাফের নেতৃত্বে ১৫-২০ জনের একদল যুবক সেখানে হামলা চালায়। তাদের কাজ ভাগ করে না দেয়ায় এ ঘটনা ঘটিয়েছে বলে মেয়রের দাবী।

 

 

পৌর কাউন্সিলর ও আওয়ামীলীগ নেতা মোশাররফ হোসেন সোহরাফ জানান, মেয়র তার পছন্দমত কয়েকজন কাউন্সিলরকে কাজ দেয়ার দুরভিসন্ধি করে লোক দেখানো লটারীর আয়োজন করে। আমরা আপত্তি তোলায় এ নিয়ে সামান্য বাক বিতন্ডা হয়েছে। তবে টেন্ডার ফর্ম ছিনতাই, ভাঙচুর ও লুটের অভিযোগ তিনি অস্বীকার করেন।

নিউজরুম

শেয়ার করুন