বরিশালে বিএনপির মিছিলে লাঠিচার্জ, এমপিসহ আহত ৫, আটক ১

0
137
Print Friendly, PDF & Email

বরিশাল (৬জানুয়ারী) : বরিশালে হরতালের সমর্থনে বের হওয়া বিএনপির মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ারসহ ৫ নেতাকর্মী আহত হয়েছেন।

রোববার সকাল ৮টার দিকে নগরীর সদর রোডে এ ঘটনা ঘটে। এসময় নগরীর ৯ নম্বর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদকে আটক করে কোতয়ালী থানা পুলিশ।

বিএনপির ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা এ ঘটনার প্রতিবাদে সংক্ষিপ্ত সমাবেশ শেষে দলীয় কার্যালয় চত্বরে অবস্থান নিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল পৌনে ৮টার দিকে মহানগর বিএনপি সভাপতি মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে নেতাকর্মীরা নগরীর সদর রোডে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়। এরপর তারা হরতালের সমর্থনে একটি মিছিল বের করে। মিছিলটি নগরীর দক্ষিণ প্রান্ত বিবির পুকুরের দিকে এলে পেছন থেকে লাঠিচার্জ শুরু করে পুলিশ।

এতে জেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক মাহফুজুর আলম মিঠু, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক পারভেজ আকন বিপ্লবসহ পাঁচ নেতাকর্মী আহত হয়।

এ ঘটনার প্রতিবাদের তাৎক্ষণিক দলীয় কার্যালয় চত্বরে বিক্ষোভ সমাবেশে করে তারা। এসময় বিএনপির মিছিলকে শান্তিপূর্ণ দাবি করে লাঠিচার্জের তীব্র নিন্দা ‍জানান এমপি সরোয়ার।

এ ব্যাপারে কতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওযাত হোসেন জানান, বিএনপি নেতাকর্মীরা মিছিলের নামে নগরীতে নাশকতা সৃষ্টির চেষ্টা চালায়। এসময় তাদের প্রতিহত করা হয়েছে।

এদিকে হরতালের শুরুতে নগরীর হাসপাতাল রোডসহ বিভিন্ন এলাকায় চোরাগুপ্তা পিকেটিংয়ের খবর পাওযা গেছে। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

নিউজরুম

শেয়ার করুন