হরতাল বানচালে আইন-শৃঙ্খলা বাহিনী মারমুখী আচরণ করছে: রিজভী

0
84
Print Friendly, PDF & Email

ঢাকা (৫জানুয়ারী) : হরতাল সামনে রেখে আইন-শৃঙ্খলা বাহিনী মারমুখী ভূমিকায় অবতীর্ণ হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির দফতরের দায়িত্বে থাকা যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। শনিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, “হরতাল বানচাল করতে এ পর্যন্ত সারাদেশে দুই শতাধিক আটক ও দু’শ’ ১২ জন নেতা-কর্মীকে আহত করা হয়েছে।”

রুহুল কবির রিজভী বলেন, “পুলিশ ও ৠাবের যেসব সদস্য এসব করছে, তাদের আমরা চিনে রাখছি। যেসব পুলিশ আজ যুবলীগ ও ছাত্রলীগের ভূমিকায় আছে তাদের বিচারের আওতায় আনা হবে।”

তিনি বলেন, “রোববারের হরতালে ১৮ দলীয় জোটকে তুমুল শক্তিতে বলীয়ান রূপে দেখা যাবে। এ হরতাল জনস্বার্থে। কোনো কিছুই এ হরতালকে দমাতে পারবে না।”

গত শুক্রবার করা অর্থমন্ত্রীর ‘হরতালের সিদ্ধান্ত খালেদা জিয়ার ‍উন্মাদের মতোই সিদ্ধান্ত’ মন্তব্যের জবাবে তাকে রবীন্দ্রনাথ ঠাকুরের ক্ষুধিত পাষাণের পাগলা মেহের আলীর চরিত্রের সঙ্গে তুলনা করেন রিজভী ।

তিনি বলেন, “ক্ষুধিত পাষাণে পাগলা মেহের আলী যেমন সব বিষয়ে বলতো, ‘সব ঝুট হ্যায়’, তেমনি বিরোধীদলের সব কর্মসূচিকে অর্থমন্ত্রী সমালোচনার দৃষ্টিতে দেখেন।”

এই পাগলা মেহের আলীর কথায় কর্ণপাত না করার জন্য সবার প্রতি আহবান জানান তিনি।

অর্থমন্ত্রীকে উদ্দেশ করে রিজভী আরো বলেন, ‘পাচারের ভয়ে জ্বালানি তেলের দাম বাড়িয়ে জনগণের গলা চেপে ধরার অধিকার সরকারের নেই’ আপনার এ মন্তব্যে আপনার ব্যর্থতাই ধরা পড়ে।”

দেশের অর্থনীতির অবস্থা নাজুক দাবি করে তিনি বলেন, “অর্থনীতি এখন ইনটেনসিভ কেয়ারে।” এজন্য তিনি অর্থমন্ত্রীকে দায়ী করেন।

“তাহলে বিএনপি ক্ষমতায় গেলে আপনারা জ্বালানি তেলের দাম বাড়‍বেন না?” সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সরাসরি উত্তর না দিয়ে তিনি বলেন, “ নিশ্চয়ই। দৃঢ় কণ্ঠে বলতে চাই, আমরা জনস্বার্থে কাজ করতে চাই। এ বিষয়ে আমর‍া কঠোরভাবে অঙ্গীকারাবদ্ধ।”

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দলটির যুগ্ম-মহাসচিব মো. শাজাহান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জাম‍ন রিপন, ঢাকা মহানগরের সদস্য সচিব আব্দুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজরুম

 

শেয়ার করুন