বিভিন্ন দাবিতে মানববন্ধন, বিক্ষোভ

0
111
Print Friendly, PDF & Email

শিক্ষা ডেস্ক(৫ জানুয়ারী):রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অনিয়মদুর্নীতিসহ বিভিন্ন সমস্যা দূর করার দাবিতে আজ শনিবার সকালে মানববন্ধন হয়েছে। সকাল সাড়ে নয়টার দিকে সাধারণ ছাত্রছাত্রীদের ব্যানারে কয়েক শিক্ষার্থী ক্যাম্পাসে এই কর্মসূচি পালন করেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের সব কটি ভবনের শ্রেণীকক্ষে তালা দেন ক্ষুব্ধ শিক্ষার্থীরা।
সাড়ে ১০টা পর্যন্ত এক ঘণ্টার মানববন্ধন শেষে শিক্ষার্থীদের একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাস প্রদক্ষিণ করে। তাঁদের দাবির মধ্যে রয়েছেক্যাম্পাসে হলের সংকট দূর করা, অবিলম্বে আবাসিক হলগুলো খুলে দেওয়া, বিশ্ববিদ্যালয়ে পানি বিদ্যুতের সংকট নিরসন, শিক্ষক কর্মচারী নিয়োগে দুর্নীতি রোধ করতে শিগগিরই ব্যবস্থা নেওয়া।
মানববন্ধন চলাকালে শিক্ষার্থীদের শান্ত হওয়ার আহ্বান জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুহাম্মদ আবদুল জলিল মিয়া। তিনি বলেন, ‘ আন্দোলন অবৈধ। তোমাদের আন্দোলন করা ঠিক হয়নি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এসব দাবির বিষয়ে জানানো উচিত ছিল।
শিক্ষার্থীদের তুলে ধরা বিভিন্ন সমস্যার কথা স্বীকার করে উপাচার্য বলেন, ‘আমরা বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সঙ্গে কথা বলে সমস্যাগুলো সমাধানের চেষ্টা করব।
শেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ চলছিল।
এদিকে, সহিংসতার আশঙ্কায় বিশ্ববিদ্যালয়ে ব্যাপক দাঙ্গা পুলিশ মোতায়েন করা রয়েছে। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) আলতাফ হোসেন প্রথম আলো ডটকমকে জানান, যেকোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে পুলিশ মোতায়েন করা হয়েছে

 

নিউজরুম

 

শেয়ার করুন