দামেস্কে ও ইরাকে বোমা বিস্ফোরণে নিহত ৩৬

0
115
Print Friendly, PDF & Email

 ঢাকা ( ৪ জানুয়ারী) : সিরিয়ার রাজধানী দামেস্কের একটি পেট্রোল স্টেশনে গাড়ি বোমা বিস্ফোরণে কমপে নয় জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো অনেকে আহত হয়েছেন।
স্থানীয় মানবাধিকার সংস্থা জানায়, বৃহস্পতিবার দিবাগত রাতে বারজেহ আল-বালাদ জেলার ওই পেট্রোল স্টেশনে কমপক্ষে অর্ধশত মানুষ জ্বালানি তেল সংগ্রহের জন্য অপেক্ষা করছিলেন। আর তখনই বোমা বিস্ফোরিত হয়।
এদিকে, দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশে সেনাবাহিনীর বিমানবন্দরে হামলা চালাচ্ছে বলে দাবি করেছে বিদ্রোহীরা।
বিমানবন্দরটি এখনো আসাদ সরকারের নিয়ন্ত্রণে থাকলেও রাতভর চলা এই সংঘর্ষে তারা সরকারি সেনা সদস্য ও তাদের বেশ কয়েকটি বিমান ভূপাতিত করেছে বলে জানায় বিদ্রোহীদের এক মুখপাত্র। এদিকে, বিরোধীদের এ দাবি নাকচ করেছে সরকার। অপরদিকে ইরাকের মুসায়েব শহরে বৃহস্পতিবার এক গাড়ি বোমা হামলায় ২৭ জন নিহত ও ৬০ জন আহত হয়েছেন। হতাহতদের সবাই শিয়া মুসলমান। একটি ধর্মীয় অনুষ্ঠান থেকে বাড়ি ফেরার সময় তারা একটি বাস স্টেশনে জড়ো হলে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। পুলিশ ও চিকিৎসকরা এ খবর জানিয়েছে।
পুলিশ জানায়, শিয়া তীর্থযাত্রীরা পবিত্র শহর কারবালায় বার্ষিক ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে বাড়ি ফেরার জন্য স্টেশনে বাসের অপেক্ষায় ছিলেন। তখন আত্মঘাতী হামলাকারী গাড়ি চালিয়ে আসে এবং বোমার বিস্ফোরণ ঘটায়।
প্রত্যক্ষদর্শী এক পূণ্যার্থী বলেন, আমি একটি স্যান্ডউইচ কিনছিলাম। হঠাৎ সেখানে একটি বড় ধরনের বিস্ফোরণ ঘটে। আমি ছিটকে পড়ে যাই। জ্ঞান ফিরে এলে আমি উঠে দাঁড়াই। এবং আশপাশে অসংখ্য লাশ পড়ে থাকতে দেখি।

শেয়ার করুন