নিশ্চয়ই ঘুরে দাঁড়াবে রিয়াল মাদ্রিদ।

0
37
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক(৪ জানুয়ারী):সমর্থকদের জন্য নববর্ষের একটা উপহার দিচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আত্মবিশ্বাসের ঝলমলে কাগজে মুড়িয়ে রাখা একটা সুন্দর প্রতিশ্রুতি২০১২এর শেষ অর্ধের মতো ২০১৩এর প্রথম অর্ধ হবে না। নিশ্চয়ই ঘুরে দাঁড়াবে রিয়াল মাদ্রিদ।
২০১২ সাল মিশ্র একটা অভিজ্ঞতার মধ্যে দিয়েই শেষ হলো। রিয়াল মাদ্রিদের জন্য তো বটেই, রোনালদোর জন্যও। বার্সেলোনার তিন বছরের আধিপত্যের অবসান ঘটিয়ে গত বছর মে মাসে লিগ শিরোপা হাতে তুলেছিল রিয়াল। ওই মৌসুমে রোনালদোর ৫৫ ম্যাচে ৬০ গোল। অথচ সেই স্মৃতি মনে হচ্ছে কত দিন আগের। মাঝপথেই যে রিয়ালের লিগ শিরোপা হাতছাড়া হওয়া একরকম নিশ্চিত হয়ে গেছে! বার্সা এগিয়ে ১৬ পয়েন্টের মহাদেশীয় দূরত্বে!
বাস্তবতা মেনে নিয়েও রোনালদো দেখাচ্ছেন সুন্দর একটা স্বপ্ন, ‘সাধারণত জিততেই অভ্যস্ত রিয়াল মাদ্রিদের মতো একটা দল নিজেদের সেরা ছন্দটা খুঁজে না পেলে খুব স্বাভাবিকভাবেই অনেক কথাবার্তা হয়। আমাদের স্বীকার করতেই হবে, খারাপ একটা সময় যাচ্ছে। কিন্তু আমি নিশ্চিত, বছরটা ভালো হবে। আমরা ভালোমতো অনুশীলন করছি। ভালো ফলও অবশ্যই আসবে।এই মৌসুমে ২৬ ম্যাচে ২৩ গোল। অবিশ্বাস্য গোলের হার। নতুন বছরে এর চেয়েও ভালো কিছুর প্রত্যাশা পর্তুগিজ উইঙ্গারের, ‘আমি দারুণ অনুভব করছি। আমি নিশ্চিত, বছর আগের বছরের চেয়ে ভালো যাবে। আমি নিজের সেরাটা দেওয়ার জন্য তৈরি।
রিয়াল বছর শেষ করেছে মালাগার কাছে হেরে। ওই ম্যাচে ক্যাসিয়াসকে বসিয়ে রাখা নিয়ে তোলপাড় মাদ্রিদে। তবে রোনালদো তাঁর স্বদেশি কোচের পাশেই দাঁড়ালেন, ‘ফুটবলে আমি কোনো কিছুতেই চমকাই না। ওর (ক্যাসিয়াসের) পরিবর্তে অন্য একজনকে নামানোটা ছিল টেকনিক্যাল সিদ্ধান্ত। সব সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা শুধু কোচের। আমাদের সবাইকে তাঁর সিদ্ধান্তকে সম্মান জানাতেই হবে।ক্যাসিয়াসের সঙ্গে দ্বন্দ্ব, ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে মতবিরোধসব মিলিয়ে মরিনহোকে নিয়ে একটা অনিশ্চয়তাও দেখা দিয়েছে। রোনালদো ব্যাপারে দিয়েছেন কূটনৈতিক উত্তর, ‘জানি না, তিনি থাকবেন কি না। আমি তো চাই, তিনি থেকে যান। কারণ তিনিই আমাদের জন্য সঠিক কোচ। বিশ্বসেরা একটি ক্লাবের জন্য বিশ্বসেরা একজন কোচ। আমি মনে করি, তিনি থাকবেন, তবে যার যার ভবিষ্য ঠিক করার ভার তার তার।
রোনালদো নিজে থাকবেন তো? ২০১৫ সালের পরও রোনালদোকে চায় রিয়াল। চুক্তি বাড়ানোর প্রস্তাবও দেওয়া হয়েছে। রোনালদো এখনো সেই চুক্তিতে সই করেননি বলেই বাতাসে নানা গুঞ্জন। রোনালদো নিজের ব্যাপারেও কিছু বলতে চাইলেন না স্পষ্ট করে, ‘এটা নিয়ে অনেক কথা হয়েছে। এটা নিয়ে আমি আর কথা বলব না। আমার চুক্তির চেয়েও বড় ব্যাপার হলো আগামী ম্যাচগুলো জেতা। আমরা লা লিগা, কোপা ডেল রে এবং চ্যাম্পিয়নস লিগে লড়াই করছি। সবার একসঙ্গে জোট বেঁধে লড়াই করাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার।

 

নিউজরুম

 

শেয়ার করুন