‘আড়াই ঘণ্টায় লেনদেন ৯০ কোটি টাকার

0
75
Print Friendly, PDF & Email

ব্যবসা ও অর্থনীতিডেস্ক(৩ জানুয়ারী):সপ্তাহের শেষ দিন আজ বৃহস্পতিবার সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ করা যাচ্ছে ঢাকার শেয়ারবাজারে। বেলা একটায় লেনদেনের আড়াই ঘণ্টা শেষে ডিএসইতে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। এর ফলে সূচকও বেড়েছে।
ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে জানা যায়, বেলা একটায় ডিএসইর সাধারণ মূল্যসূচক ২২ পয়েন্ট বেড়ে হাজার ১৬১ পয়েন্টে দাঁড়িয়েছে। এর আগে সকাল সাড়ে ১০টায় সূচকের ঊর্ধ্বগতির মধ্যে লেনদেন শুরু হয়। ১৫ মিনিটে সূচক গতকালের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে যায়। পরে বেলা সাড়ে ১১টার দিকে সূচক ১২ পয়েন্ট কমে যায়। এরপর আবারও ঊর্ধ্বমুখী হয় সূচক। সূচক বাড়ার এই প্রবণতা এখনো অব্যাহত রয়েছে।
এই সময়ে ডিএসইতে মোট ২৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার মিউচুয়াল ফান্ড লেনদেন হয়েছে। এর মধ্যে ১৭৯টির দাম বেড়েছে; কমেছে ৩৯টির আর অপরিবর্তিত রয়েছে ২৯টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম। পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৯০ কোটি টাকার।
এই সময়ে ডিএসইতে লেনদেনে শীর্ষে থাকা প্রতিষ্ঠানগুলো হলো: ইউনাইটেড এয়ার, গ্রামীণ স্কিম মিউচুয়াল ফান্ড, বেক্সিমকো, পপুলার ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ইউনিক হোটেল, এইমস ফার্স্ট মিউচুয়াল ফান্ড, প্রাইম ফার্স্ট মিউচুয়াল ফান্ড, সিএমসি কামাল, প্রাইম ব্যাংক পিএইচপি মিউচুয়াল ফান্ড

 

নিউজরুম

 

শেয়ার করুন