দুবাইয়ে পাকিস্তানির কাণ্ড, সহকর্মীদের বেতনের টাকা চুরি

0
520
Print Friendly, PDF & Email


 

প্রবাসী ডেস্ক : আরব আমিরাতের দুবাইয়ে এক পাকিস্তানি সুপারভাইজার প্রতিষ্ঠানের কর্মীদের বেতনের ১৬৬১৫ দিরহাম চুরি করেছে। এসএমএ আদ্যাক্ষরের ২৫বছর বয়সী ওই পাকিস্তানি দুবাইর ফৌজদারি আদালতে দেওয়া জবানবন্দিতে চুরির কথা স্বীকার করেছে।  

শুক্রবার আমিরাতের বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে এ তথ্য জানা গেছে।

দুবাই পুলিশের ফার্স্ট কর্পোরাল ওবাইদ হুমাইদ জানান, ওই পাকিস্তানি চুরি করা দিরহামের কিছু অংশ তার এক সহকর্মীকে ধার দেয় এবং বাকি টাকা খরচ করে ফেলেছে বলে স্বীকারোক্তি দিয়েছে।

ঘটনার বর্ণনায় কোম্পানির ভারতীয় অ্যাকাউন্ট্যান্ট সাঈদ মোহাম্মদ (৩৫) বলেন, গত অক্টোবরের ১২ তারিখে কোম্পানির একজন কর্মী বেতন নিতে আসে। কিন্তু আমি ড্রয়ার খুলে অবাক হয়ে যাই। ড্রয়ারে কর্মীদের সবার বেতন আলাদা আলাদা খামে ভরা ছিল। কিন্তু দেখা যায় সেখান থেকে মোট ১৬৬৫০ দিরহাম সমেত ৬টি খাম লাপাত্তা। আমার সন্দেহ হয় এসএমএ-কে। কারণ, সে একইদিন অপর এক সহকর্মীকে ৬ হাজার দিরহাম ধার দিয়েছিল। কিন্তু তার যে স্বল্প পরিমাণের বেতন তাতে এত টাকা ধার দেওয়ার ক্ষমতা তার হওয়ার কথা না। বিষয়টি আমি ওপরে জানাই, সেখান থেকে পুলিশে জানানো হয়।
 
পুলিশ ওই পাকিস্তানিকে আটক করে জিজ্ঞাসাদ করে। একপর্যায়ে সে জানায়, ঘটনার দিন অ্যাকাউন্ট্যান্ট সাইদ মোহাম্মদের অফিসে গিয়ে দেখে তিনি তার ড্রয়ার খোলা রেখেই অফিস ত্যাগ করেছেন। এ সুযোগে সেখান থেকে টাকাভর্তি খামগুলো চুরি করে সে।

শুনানি শেষে আদালত জানিয়েছেন, আগামী ১৭ ডিসেম্বর এ মামলার রায় দেওয়া হবে।

শেয়ার করুন