ঢাকা-দিল্লি রুটে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট পুনরায় চালু

0
152
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা, ঢাকা (০৩ ডিসেম্বর) : ভারতের রাষ্ট্রায়ত্ব বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া ঢাকা-দিল্লি রুটে পুনরায় ফ্লাইট চালু করেছে। সোমবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী ফারুক খান ও ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার পঙ্কজ শরণ।  

সোমবার সকাল পৌনে ৯টায় ৪১ জন যাত্রী নিয়ে দ্বোধনী ফ্লাইটটি ঢাকা থেকে ছেড়ে যায়। পুনরায় ফ্লাইট উদ্বোধন উপলক্ষে এয়ার ইন্ডিয়া যাত্রীদের জন্য বিশেষ প্যাকেজ ঘোষণা করেছে।

প্রমোশনাল প্যাকেজে ঢাকা-দিল্লি রুটে (আসা-যাওয়া) ৩৫ হাজার টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত এ ভাড়া বহাল থাকবে। তবে প্যাকেজেটিতে অর্ন্তভুক্তির জন্য যাত্রীদের আগামী ২১ ডিসেম্বরের মধ্যে টিকেট কাটতে হবে।

ঢাকা থেকে প্রতিদিন সকাল পৌনে ৯টায় এয়ার ইন্ডিয়ার ফ্লাইট ছেড়ে তা পৌনে ১২টায় দিল্লী পৌঁছবে। ভারতের রাষ্ট্রায়ত্ব বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া বাংলাদেশ থেকে প্রতিদিন একটি করে সপ্তাহে মোট সাতটি ফ্লাইট পরিচালনা করবে।   

বাংলাদেশ বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মাহমুদ হোসেন, এয়ার ইন্ডিয়ার পূর্বাঞ্চলীয় নির্বাহী পরিচালক আর. দয়াল ও কান্ট্রি ম্যানেজার ধ্যানবর্ত্য স্যানাল এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঢাকা-দিল্লি রুটে এর আগে এয়ার ইন্ডিয়ারই অঙ্গ প্রতিষ্ঠান এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইট শুরু করেছিল। পরবর্তীতে ২০০৮ সালে তারা ফ্লাইট চলাচল বন্ধ করে দেয়।

সম্প্রতি বাংলাদেশের রাষ্ট্রায়ত্ব বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-দিল্লি রুটে তাদের ফ্লাইট চলাচল বন্ধ করে দেয়।

এয়ার ইন্ডিয়া দেশে-বিদেশে ১৪৬টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে। রাষ্ট্রায়ত্ব বিমান সংস্থাটির দুটি অঙ্গ প্রতিষ্ঠান এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ও অ্যালায়েন্স এয়ার। এই দু’টি এয়ারলাইন্স ভারতের অভ্যন্তরে ৫২টি গন্তব্যে এবং ৩৫টি আন্তর্জাতিক সরাসরি ফ্লাইট পরিচালনা করে থাকে।

নিউজরুম

শেয়ার করুন