‘বিরোধী দলের সঙ্গে ভেতরে ভেতরে আলোচনা চলছে’

0
213
Print Friendly, PDF & Email

ঢাকা (৩১ ডিসেম্বর) : চলমান রাজনৈতিক সংকট উত্তরণে বিরোধী দলের সঙ্গে ভেতরে ভেতরে আলোচনা চলছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এছাড়া তিনি বলেন, “রাজনৈতিক সংকট নিরসনে বিরোধী দলের সঙ্গে অচিরেই আলোচনা শুরু হবে। আলোচনার পর আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দলই অংশ নেবে।”

ড. আকবর আলি খানের বক্তব্য সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ বলেন, “বুদ্ধিজীবীরা তাদের কথা বলবেন। আর রাজনীতিবিদরা তাদের কাজ করবেন।” গত ২৯ ডিসেম্বর রাজধানীতে আয়োজিত এক অনুষ্ঠানে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের চারটি ফর্মুলা দিয়েছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আকবর আলি খান।

শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে সেন্টার ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট(সিএফএসডি) আয়োজিত ‘শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতা হস্তান্তর: অপশন ফর বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব ফর্মুলা তুলে ধরেন।

স্থানীয় সরকার মন্ত্রী আরো বলেন, “ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে বিরোধী দলকে আহ্বান জানিয়েছেন। আনুষ্ঠানিকভাবে না হলেও বিরোধী দলের নেতাদের সঙ্গে আলোচনা চলছে।” তিনি বলেন, “অনেক সময় রাজনৈতিক কারণে এসব আলোচনার কথা বলা যায় না।” তবে আগামী সংসদ অধিবেশনে এসব বিষয় নিয়ে আলোচনা করা হবে বলে উল্লেখ করেন সৈয়দ আশরাফ

নিউজরুম

শেয়ার করুন