বাংলাভিশনে ‘লংমার্চ’ এর শেষ পর্ব প্রচারিত হবে ৩১ ডিসেম্বর রাত ৯টা ৫ মিনিটে

0
232
Print Friendly, PDF & Email

বিনোদন ডেস্ক (৩১ ডিসেম্বর) : বাংলাভিশনের জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘লংমার্চ’ এর শেষ পর্ব প্রচারিত হবে ৩১ ডিসেম্বর রাত ৯টা ৫ মিনিটে। শেষ পর্বের গল্পে দেখা যাবে মোখলেছুর রহমান [ডা. এজাজ] যে স্বপ্ন নিয়ে লংমার্চ গড়ে তুলেছিলেন নানাবিধ ষড়যন্ত্র আর ভুল মানুষের নেতৃত্বে সেটি ধ্বংস হয়ে যাচ্ছে, খবর পেয়ে তিনি আবারও ছুটে এসেছেন। সিদ্ধান্ত নিয়েছেন ভালো কাজের স্বপ্নকে এইভাবে মরে যেতে দিবেন না।

লংমার্চের প্রকৃত প্রতিভাদের নিয়ে তিনি আবারও একটি নতুন লংমার্চে রওনা দিবেন। মজিদ মিয়া [মোশাররফ করিম] খুবই ভয়ে আছেন, বউ [তিশা] তাকে নতুন এই কাফেলায় যাওয়ার অনুমতি দিবেন কিনা। অ-প্রতিভা ফরিদা [শামীমা নাজনীন] ধান্ধা করছেন কিভাবে তিনিও নতুন লংমার্চে যেতে পারেন।

শেষ পর্যন্ত কে যেতে পারবেন, কে যেতে পারবেন না এরকমই নানান ঘটনা প্রতি ঘটনার মধ্য দিয়ে ১৩৫ তম পর্বে শেষ হচ্ছে এক ঘণ্টা ব্যাপ্তিকালের এই ধারাবাহিকটি।

‘লংমার্চ’র নাট্যকার ও পরিচালক মাসুদ সেজান বলেন, ‘দর্শকের তুমুল আগ্রহ আর ভালোলাগার মধ্যেই নাটকটি শেষ করছি। কারণ, বেশিরভাগ ধারাবাহিক নিয়েই দর্শকের কমন অভিযোগ, টেনে হিঁচড়ে বড় করা হচ্ছে। একটি ভালো নাটক নিয়ে দর্শকের মনে এরকম কোনও প্রশ্ন দেখা দিক সেটা আমি চাইনি, গল্পের গাঁথুনি অনুযায়ী এখানেই শেষ করাটা আমার কাছে যুক্তিসঙ্গত মনে হয়েছে।

মোশাররফ করিম বলেন, ‘অনেক কাজ করি, করতে হয় কিন্তু লংমার্চের প্রতি আমার অনুভূতিটাই ছিল অন্যরকম। লংমার্চ শেষ হয়ে গেলেও মজিদ চরিত্রটি আমার মনের মধ্যে থেকে যাবে সবসময়।’

ডা. এজাজ বলেন, ‘দর্শক লংমার্চ দেখে নিশ্চয় বুঝে গেছেন আমরা কি বলতে চেয়েছি। একটি ভালো কাজ, ভালো উদ্যোগ কিভাবে নষ্ট হয়ে যায় সেজান ভাই স্যাটায়ার ফর্মে নানা ইঙ্গিতের মধ্যে দিয়ে সেটাই বলতে চেয়েছেন। লংমার্চের সাথে যুক্ত থাকতে পেরে আমার খুব ভালো লেগেছে।’

লংমার্চে অভিনয় করেছেন ড. ইনামুল হক, মোশাররফ করিম, তিশা, ডা. এজাজ, আখম হাসান, শামীমা নাজনীন, তারিক স্বপন, মাসুম আজিজ, আইরিন তানি, মিলন ভট্ট, রুনা খান, সফিক খান দিলু, ইকবাল বাবু, মুকুল সিরাজ, মিশু সাব্বির প্রমূখ।

শেয়ার করুন