ভারতকে ৬ উইকেটে হারাল পাকিস্তান

0
181
Print Friendly, PDF & Email

ঢাকা (৩০ ডিসেম্বর) : চিরপ্রতিদ্বন্দ্বি ভারতকে ৬ উইকেটে হারিয়ে ওয়ানডে ম্যাচে সিরিজে শুভ সূচনা করেছে পাকিস্তান। আজ চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ভারত নির্ধারিত ৫০ ওভারে করে ৬ উইকেটে ২২৭ রান। জবাবে পাকিস্তান ১১ বল বাকি থাকতেই জয় তুলে নেয়। ওপেনার নাসির জামশেদের সেঞ্চুরি পাকিস্তানকে তিন ম্যাচ সিরিজে ১-০-এ এগিয়ে দিল। তিনি ১০১ রান করে অপরাজিত থাকেন। ১৩২ বলে ৫টি চার ও ১টি ছক্কা হাঁকান।
পাকিস্তানের শুরুটাও ভালো হয়নি। একেবারে প্রথম বলেই কোনো রান না করে বোল্ড হয়ে যান টি২০ দলের অধিনায়ক মোহাম্মদ হাফিজ। এরপর আজহার আলী ৯ রান করে বিদায় নিলে পাকিস্তানের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ২১। এই অবস্থা থেকে দলকে উদ্ধার করেন নাসির জামশেদ ও অধিনায়ক মিসবাহ উল হক। মিসবা ১৬ রান করে সাজঘরে ফিরে যান। এরপর ‘ভারতের জামাই’ শোয়েব মালিককে নিয়ে জয়ের দিকে এগুতে থাকেন নাসির জামশেদ। মালিক ৩৪ রানে অপরাজিত থাকেন।
এর আগে অধিনায়ক মহেন্দ্র ধোনির সেঞ্চুরিই ভারতকে লড়াই করার মতো স্কোর গড়ে দেয়। মাত্র ২৯ রানে ৫ উইকেট হারানোর ফলে ভারতে যে বিপর্যয়ে পড়েছিল, তা থেকেও দলকে উদ্ধার করেন তিনি। সুরেশ রাইনা ও আশ্বিনকে নিয়ে তিনি দুর্দান্ত পারফরমেন্স প্রদর্শন করেন। ১৭৭ বলের ইনিংসে ৭টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে তিনি ১১৩ রান করে অপরাজিত থাকেন। রায়না করেন ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান। আর আশ্বিন ৩১ রানে অপরাজিত ছিলেন। বাকি সবাই ছিলেন সিঙ্গেল ডিজিটে। পাকিস্তানের পক্ষে জুনাইদ খান ৪টি উইকেট পান।
দুদলের মধ্যকার দুই ম্যাচ টি২০ সিরিজটি ১-১-এ শেষ হয়েছিল।

শেয়ার করুন