হাইকোর্ট থেকে বিচারপতি নিজামুলকে অপসারণ দাবি

0
176
Print Friendly, PDF & Email

ঢাকা (৩০ ডিসেম্বর) : সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের মাধ্যমে হাইকোর্টের বিচারকের পদ থেকে বিচারপতি নিজামুল হক নাসিমকে সরিয়ে দেয়ার দাবি করেছেন আইনজীবীরা।
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের কার্যক্রম নিয়ে বেলজিয়ামপ্রবাসী ড. আহমেদ জিয়াউদ্দিনের সাথে তার স্কাইপ টেলিফোন সংলাপ প্রকাশিত হওয়ার প্রেক্ষাপটে তার অপসারণ দাবি করা হয়।
বাংলাদেশ বার কাউন্সিলের সহ সভাপতি খন্দকার মাহবুব হোসেন আর সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে বলেন, বিচিারপতি নিজামুল হক আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১-এর কার্যক্রম নিয়ে স্কাইপ সংলাপ আয়োজনের মাধ্যমে সংবিধান ও শপথ লঙ্ঘন এবং অসদাচারণ করেছেন।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার মাহবুব স্কাইপ সংলাপ নিয়ে সৃষ্ট পরিস্থিতির অবসান না হওয়া পর্যন্ত কোনো বিচারিক কার্যক্রম পরিচালানার জন্য বিচারপতি নিজামুল হককে হাইকোর্টে কোনো ধরনের বেঞ্চ না দেয়ার জন্য প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানান।
তিনি বরেন, সুপ্রিম কোর্টের ভাবমূর্তি ও মর্যাদা সমুন্নত রাখার জন্য নিজামুল হককে অপসারণ করতে হবে।
স্কাইপ সংলাপ প্রকাশিত হওয়ার পর বিচারপতি নিজামুল হক আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১-এর চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দেন।
সংবাদ সম্মেলনে জয়নাল আবেদিন, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন এমপি, ব্যারিস্টার আবদুর রাজ্জাক, তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

নিউজরুম

     
শেয়ার করুন