জেডিসিতে পাসের হার ৯০.৮৭%

0
109
Print Friendly, PDF & Email

শিক্ষা ডেস্ক(৩০ডিসেম্বর):জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় পাসের হার ৯০ দশমিক ৮৭ শতাংশ। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে জিপিএ পেয়েছে দুই হাজার ৭৮৪ জন। গতবারের চেয়ে এবার পাসের হার জিপিএ দুটোই বেড়েছে।
গতকাল বৃহস্পতিবার জেএসসি পরীক্ষার সঙ্গে জেডিসি পরীক্ষার ফলও প্রকাশ করা হয়। দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ফলাফলের তথ্য তুলে ধরেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
সংবাদ সম্মেলনে জানানো হয়, জেডিসিতে তিন লাখ ৩৪ হাজার ৫১ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে পাস করেছে তিন লাখ তিন হাজার ৫৬২ জন। গতবারের চেয়ে পাসের হার দশমিক ১৬ শতাংশ বেড়েছে। গতবার জিপিএ পেয়েছিল এক হাজার ১৪ জন। এবার জিপিএ পাওয়া শিক্ষার্থী বেড়েছে এক হাজার ৭৭০ জন। ছাত্রদের পাসের হার ৯২ দশমিক ৩৪ শতাংশ। আর ছাত্রীদের পাসের হার ৮৯ দশমিক ৫৩ শতাংশ।
জেডিসিতে দুই হাজার ১০২টি মাদ্রাসা থেকে সব শিক্ষার্থীই পাস করেছে। অন্যদিকে ৩০টি মাদ্রাসা থেকে কোনো শিক্ষার্থী পাস করতে পারেনি।
ভালো ফলের দিক দিয়ে শীর্ষে অবস্থান করছে রাজধানীর ডেমরার দারুননাজাত সিদ্দীকিয়া কামিল মাদ্রাসা। এর পরই আছে যাত্রাবাড়ীর তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা। তৃতীয় হয়েছে উত্তরার তানজিমুল উম্মাহ ক্যাডেট মাদ্রাসা। চতুর্থ হয়েছে টঙ্গীর তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা এবং পঞ্চম হয়েছে ঝালকাঠি এন এস কামিল মাদ্রাসা

 

নিউজরুম

 

শেয়ার করুন