জেএসসি: রাজশাহী বোর্ডে উত্তরপত্র পুনঃনিরীক্ষণ ৩ জানুয়ারি পর্যন্ত

0
123
Print Friendly, PDF & Email

রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলোর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি)শিক্ষার্থীদের উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে আগামী ৩ জানুয়ারি পর্যন্ত। শুক্রবার থেকে টেলিটক মোবাইল ফোনের এসএমএসের মাধ্যমে এ আবেদন গ্রহণ শুরু হয়েছে।

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএমএ হুরাইরা বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, শুধু টেলিটক প্রিপেইড মোবাইল ফোন থেকে উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে। ফোনের মেসেজ অপশনে গিয়ে আরএসসি (RSC) লিখে স্পেস দিয়ে আরএজে (RAJ) লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখতে হবে।

এরপর আবার স্পেস দিয়ে বিষয় কোড লিখে সেন্ড করতে হবে ১৬২২২ নম্বরে। এক্ষেত্রে প্রতি বিষয় এবং প্রতিপত্রের জন্য ১২৫ টাকা হারে ফি প্রযোজ্য হবে। এসএমএস পাঠানোর পর ফিরতি এসএমএসে আবেদনকারীকে দেওয়া হবে একটি পিন নম্বর।

এরপর ফোনের অপশনে গিয়ে আরএসসি (RSC) লিখে স্পেস দিয়ে ওয়াইইএস (YES) লিখে আবার স্পেস দিয়ে পিন নম্বর লিখতে হবে। এরপর আবার স্পেস দিয়ে মোবাইল ফোন নম্বর লিখে সেন্ড করতে হবে ১৬২২২ নম্বরে। যেসব বিষয়ে দুটি পত্র (বাংলা ও ইংরেজি) রয়েছে, সেসব বিষয়ে একটি বিষয়ের আবেদনের বিপরীতে দুটি পত্রের আবেদন হিসেবে গণ্য হবে।

এর ফলে প্রত্যেক শিক্ষার্থীকে উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদনের জন্য ২৫০ টাকা ফি প্রযোজ্য হবে। তবে একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের জন্য শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। এ ক্ষেত্রে আবেদনের সাবজেক্ট কোড পর্যায়ক্রমে কমা দিয়ে লিখতে হবে বলে জানান তিনি।

২৯ ডিসেম্বর, ২০১২

শেয়ার করুন