‘ফের ওয়ান-ইলেভেন হলে প্রথমেই হাসিনা গ্রেপ্তার’ : রফিকুল ইসলাম মিয়া

0
126
Print Friendly, PDF & Email

ঢাকা (২৯ ডিসেম্বর) : এদেশে ফের ওয়ান-ইলেভেন হলে খালেদা জিয়া নন, শেখ হাসিনাই প্রথম গ্রেপ্তার হবেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

শুক্রবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে ডিফরেন্ট অ্যাড ফার্ম আয়োজিত ‘মহান বিজয় দিবস উপলক্ষে ‘মুক্তিযুদ্ধের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, “এদেশে ফের ওয়ান-ইলেভেন হলে খালেদা জিয়া নন, শেখ হাসিনাই প্রথম গ্রেপ্তার হবেন। দুর্নীতি ও চুরির অভিযোগে তারই প্রথম বিচার হবে।”

রফিকুল ইসলাম বলেন, “ছাত্রলীগ-যুবলীগ রাজপথে থাকবে, স্বরাষ্ট্রমন্ত্রীর এমন নির্দেশের ফলেই বিশ্বজি‍ৎ খুন হয়েছেন। এ হত্যার দায় স্বরাষ্ট্রমন্ত্রীকেই নিতে হবে। আমরা শুনেছি- বিরোধী দল দমনের জন্য বিকাশের মত আরো সাজাপ্রাপ্ত আসামিকে ছেড়ে দেওয়া হবে।”

তিনি বলেন, “বিএনপির আন্দোলনের মূল লক্ষ্য তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল। যুদ্ধাপরাধীদের বিচার চাই না, এমনটি বিএনপি কখনো বলে না। তবে বিচারটি হতে হবে স্বচ্ছ ও গ্রহণযোগ্য। সম্প্রতি স্কাইপ কেলেঙ্কারির কারণে তারাই যুদ্ধাপরাধের বিচারকে প্রশ্নবিদ্ধ করেছে।”

বিএনপির এ নেতা বলেন, “শেয়ার বাজার, হলমার্ক কেলেঙ্কারি, পদ্মাসেতু দুর্নীতি যদি মুক্তিযুদ্ধের চেতনা হয়, তবে এমন চেতনা দেশের মানুষ চায় না।”

দু’নেত্রীর চেয়ে এরশাদকে যারা যোগ্য বলেন তাদের সমালোচনা করে বলেন, “তারা জেনে-বুঝে কিভাবে গণতন্ত্রের বিপরীতে অবস্থান নেয়। আমার সন্দেহ হয় তারাই আবার ওয়ান- ইলেভেন ঘটাতে চায় কি না।”

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম, অপরাজেয় বাংলার চেয়ারমান ফরিদা পারভীন প্রমুখ।

নিউজরুম

শেয়ার করুন