বিপজ্জনক অ্যাপ্লিকেশন!

0
114
Print Friendly, PDF & Email

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক(ডিসেম্বর):প্রযুক্তি বিশ্লেষকেরা জানিয়েছেন, গাড়ি চালানোর সময় মনোযোগে বিঘ্ন ঘটাতে পারে, এমন অ্যাপ্লিকেশন ব্যবহার করা বিপজ্জনক। সম্প্রতি অস্ট্রেলিয়ার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে গাড়ির চালকদের সতর্ক করে বলা হয়েছে, অ্যান্ড্রয়েড স্মার্টফোনের যেসব অ্যাপ্লিকেশন স্বয়ংক্রিয়ভাবে বার্তা পড়ে এবং উত্তর পাঠায়, ধরনের অ্যাপ্লিকেশন চালকের মনোযোগে বিঘ্ন ঘটাতে পারে। টেলিগ্রাফ অনলাইনের খবরে তথ্য জানানো হয়।
অস্ট্রেলিয়ার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ভাষ্য, ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহারের ফলে চালকের মনোযোগে ব্যাঘাত ঘটে। আগে গাড়ি চালানোর সময় মুঠোফোন হাতে ধরে ব্যবহার করলে জরিমানা করা হতো। এখন স্টিয়ারিং হুইলে হাত থাকায় জরিমানা করা সম্ভব হচ্ছে না। তবে ধরনের অ্যাপস ব্যবহার করলে দুর্ঘটনা ঘটার আশঙ্কা থাকে। তাই ক্ষেত্রে জরিমানা প্রযোজ্য।
গাড়ি চালানোর সময় মনোযোগে বিঘ্ন ঘটাতে পারে, এমন অ্যাপ্লিকেশন ব্যবহার করা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন পুলিশ কর্মকর্তারা।
সাম্প্রতিক এক জরিপের ফলাফলে গবেষকেরা জানান, মুঠোফোন ব্যবহারের ফলে গাড়ি চালানোর সময় মনোযোগ হারালে দুর্ঘটনার আশঙ্কা চারগুণ বেড়ে যায়

 

নিউজরুম

 

শেয়ার করুন