বাংলা একাডেমী ফেলোশিপ পাচ্ছেন তিন সংগীতশিল্পী

0
109
Print Friendly, PDF & Email

বিনোদন ডেস্ক (২৮ডিসেম্বর): সংগীতে অসামান্য অবদানের জন্য বাংলা একাডেমীরসম্মানসূচক ফেলোশিপসম্মাননা পাচ্ছেন বাংলাদেশের তিন গুণী কণ্ঠশিল্পী। তাঁরা হলেন: সাবিনা ইয়াসমীন, রুনা লায়লা রামকানাই দাশ। বাংলা একাডেমীর মহাপরিচালক শামসুজ্জামান খান এই তিন কণ্ঠশিল্পীর ফেলোশিপ পাওয়ার খবরটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘প্রতিবছরই বাংলা একাডেমী গুণীদের সম্মানসূচক ফেলোশিপ প্রদান করছে। বাংলাদেশের সংগীতজগতে অসামান্য অবদানের জন্য এবার কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমীন, রুনা লায়লা রামকানাই দাশকে সম্মানিত করা হচ্ছে। গুণী এই তিন শিল্পীকে সম্মানিত করতে পেরে বাংলা একাডেমীও সম্মানিতবোধ করছে।
ফেলোশিপ পাওয়ার প্রাক্কালে অনুভূতি প্রকাশ করতে গিয়ে সাবিনা ইয়াসমীন বলেন, ‘দীর্ঘ সংগীতজীবনে অসংখ্য সম্মানায় ভূষিত হয়েছি। তবে এই সম্মাননা নিয়ে আমি বেশ আনন্দিত। সামনের দিনগুলোতে আরও ভালো কাজ করার ৎসাহ জোগাবে এই সম্মাননা।
বাংলা একাডেমী প্রাঙ্গণে আজ শুক্রবার দিনব্যাপী আয়োজন করা হয়েছে একাডেমীর বার্ষিক কর্মসভার। বেলা তিনটার দিকে সাবিনা ইয়াসমীন, রুনা লায়লা রামকানাই দাশের হাতেসম্মানসূচক ফেলোশিপতুলে দেবেন একাডেমীর মহাপরিচালক শামসুজ্জামান খানসহ অন্য অতিথিরা

 

নিউজরুম

 

শেয়ার করুন