পদ্মাসেতু দুর্নীতি মোশাররফ ও ফেরদৌসের সাত দিনের রিমান্ড মঞ্জুর

0
201
Print Friendly, PDF & Email



ঢাকা (২৭ ডিসেম্বর) : পদ্মাসেতু প্রকল্পে পরামর্শনিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগে দায়ের করা মামলার প্রধান আসামি সেতু বিভাগের সাবেক সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া ও অপর আরেক আসামি সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (নদী শাসন) কাজী ফেরদৌউসকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার  অতিরিক্ত মুখ্য হাকিম সহিদুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে তাদের আদালতে হাজির করার পর ১০ দিনের রিমান্ড চায়  দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় দুদকের তদন্ত টিম ধানমন্ডি থানা থেকে সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে নিয়ে আসা হয়। এরপর বেলা বারোটায় তাদের ঢাকা মুখ্য মহানগর হাকিমের আদালতে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, মামলা দায়েরের ৯ দিন পর গতকাল বুধবার হাইকোর্ট চত্বরের বাইরে থেকে তাদের গ্রেফতার করে দুদক। গ্রেফতার অভিযানে নেতৃত্ব দেন দুদক পরিচালক উইং কমান্ডার তাহিদুল ইসলাম। গ্রেফতার শেষে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাদের রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে নেওয়া হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে এ দুই আসামিকে ধানমণ্ডি থানা হেফাজতে রাখা হয়।

পদ্মা সেতু প্রকল্পে কানাডিয়ান কোম্পানি এসএনসি-লাভালিনকে পরামর্শক হিসেবে কাজ পাইয়ে দিতে দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগে গ্রেফতার হওয়া সেতু বিভাগের সাবেক সচিব মোশাররফ হোসেন ভুঁইয়াসহ সাতজনকে আসামি করে মামলা দায়ের করা হয় গত ১৭ ডিসেম্বর। সাত আসামির মধ্যে চারজন স্থানীয় ও বাকি তিনজন বিদেশি।

নিউজরুম

শেয়ার করুন