জনগণের আকাঙ্ক্ষা পূরণে রাজপথে নামবেন খালেদা : নজরুল ইসলাম খান

0
542
Print Friendly, PDF & Email

ঢাকা (২৫ ডিসেম্বর) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, জনগণের আকাঙক্ষা পূরণে তাদের ঐক্যবদ্ধ করতে এবং সামনে এগিয়ে চলতে উদ্বুদ্ধ করতে আগামীকাল রাজপথে নামবেন খালেদা জিয়া। মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী পেশাজীবী পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
নজরুল ইসলাম খান বলেন, ১৮ দলের এই কর্মসূচি হবে শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক। সরকার বাধা না দিলে কর্মসূচি শান্তিপূর্ণই থাকবে। আর বাধা দিলে বুঝতে হবে, সরকার শান্তিপূর্ণ কর্মসূচিতে বিশ্বাস করে না। তখন জনগণই সিদ্ধান্ত নেবে কর্মসূচি কী হবে।
বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, স্বৈরাচারকে পাশে নিয়ে গণতন্ত্রের কথা বলা যায় না। কিন্তু আওয়ামী লীগ তা পারে। তারা একসময় জামায়াতকে সঙ্গে নিয়ে বিএনপির বিরুদ্ধে আন্দোলন করেছিল। তখন জামায়াতের বিরুদ্ধে কোনো অভিযোগ ছিল না। এখন এরশাদ যদি প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কোনো আন্দোলনে নামেন, তা হলে তাঁর বিরুদ্ধেও অনেক অভিযোগ চলে আসবে।
নজরুল ইসলাম খান দাবি করেন, ‘আওয়ামী লীগ এমন এক যন্ত্র, যার একদিকে রাজাকার ঢোকালে, অন্যদিকে মুক্তিযোদ্ধা হয়ে বের হয়ে আসে।’
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জামিন না দেওয়ার সমালোচনা করে নজরুল ইসলাম খান বলেন, এটি কোনো ন্যায়নীতির ব্যাপার নয়। দলীয় রাজনীতির কারণেই তাঁর জামিন হয়নি। সবাই দলীয় আজ্ঞাবহ হলে আক্ষেপ করা ছাড়া কোনো উপায় নেই।

নিউজরুম

শেয়ার করুন