ঝালকাঠিতে তুলা চাষীদের নিয়ে প্রথম বারের মতো মাঠ দিবস উদযাপন করেছে তুলা উন্নয়ন বোর্ড

0
184
Print Friendly, PDF & Email

ঝালকাঠি (২৪ ডিসেম্বর):  ঝালকাঠির গাবখান চ্যানেলের পাড় ঘেঁষে প্রায় ২৫ একর জমিতে তুলা চাষাবাদ করা তুলা চাষীদের নিয়ে শুক্রবার প্রথম বারের মতো মাঠ দিবস উদযাপন করা হয়েছে।

     বেলা ১১ টায় গাবখান মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে তুলা উন্নয়ন বোর্ড যশোর অঞ্চলের আয়োজনে অনুষ্ঠিত মাঠ দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ তুলা উন্নয়ন বোর্ড এর এডিশনাল ডাইরেক্টর মো: ফরিদ  উদ্দিন।

       তুলা উন্নয়ন বোর্ড এর ডেপুটি ডাইরেক্টর মো: জাফর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন তুলা উন্নয়ন বোর্ড শক্তিশালীকরন প্রকল্পের পরিচালকমো: আক্তারুজ্জামান, তুলা উন্নয়ন বোর্ড যশোর অঞ্চলের প্রধান কর্মকর্তা মো: আব্দুস সালাম, কর্মকর্তা মো: জাফর উল্লাহ।

     অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা আবুল হোসেন মিয়া, গাবখান-ধানসিড়ি ইউপি চেয়ারম্যানমো: জাকির হোসেন, শেখের হাট ইউপি চেয়্রাম্যান নুরুল আলম সুরুজ, তুলা চাষী হিরু লস্কর , হুমায়ূন কবির, হারুন আর রশিদ, মো: লিটন প্রমুখ।

     সভায় এ অঞ্চলের উচু জমি তুলা চাষের উপযুগী ও তুলার ফলন খূবই ভাল বলে উল্লেখ করে আমন্ত্রিত অতিথিরা লাভজনক এ ফসল চাষে স্থানীয় চাষীদের এগিয়ে আসার আহবান জানান।

    তুলা চাষীরা তাদের আহবানের সাথে একমত প্রকাশ করে উৎপাদিত তুলা বাজারজাত ও ন্যায্যমূল্য প্রাপ্তি নিশ্চিত করনের উদ্দোগ নেয়ার এবং চাষাবাদের প্রযুক্তি কৌশলগত সহায়তা প্রদানের জন্য তুলা উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষন করেন।

     আগত অতিথিরা ঝালকাঠিতে চাষ করা তুলার ব্যাপক ফলন দেখে সন্তোষ প্রকাশ করে আগামীতে তুলা চাষে সার্বিক সহায়তা প্রদানের আশ্বাস দেন।

শেয়ার করুন