ফখরুলের জামিন নামঞ্জুর

0
35
Print Friendly, PDF & Email

ঢাকা (২৪ ডিসেম্বর) : পল্টন ও শেরেবাংলানগর থানার পৃথক দুই মামলায় জামিন আবেদন নাকচ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সোমবার সকালে জামিন আবেদনের শুনানির পর ঢাকার অবকাশকালীন মহানগর দায়রা জজ মো. হেলাল উদ্দিন দুপুর ২টার দিকে এ আদেশ দেন।

মির্জা ফখরুলের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট ছানাউল্লাহ মিয়া প্রমুখ।

ছানাউল্লাহ মিয়া গত ১৮ ডিসেম্বর মামলা দু’টিতে জামিনের আবেদন করেন।

গত ১১ ডিসেম্বর এ দুই মামলায় জামিন ও রিমান্ড উভয় আবেদন নামঞ্জুর করে ফখরুলকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন ঢাকার পৃথক দুই ম্যাজিস্ট্রেট আদালত।

পল্টন থানার মামলায় অভিযোগ করা হয়, মির্জা ফখরুল রোববার অবরোধের আগেই অবরোধের দিন (৯ ডিসেম্বর) রাস্তায় গাড়ি না বের করার নির্দেশ দেন। বের করলে তা ভাঙচুর করা হবে বলেও হুমকি দেন। তার ও রুহুল কবীর রিজভীর নেতৃত্বে ২০০/২৫০ জনের একটি মিছিল ১৮ দলীয় জোটের অবরোধ চলাকালে সকাল ৭টার সময় ঢাকা সিটি করপোরেশনের ময়লা আবর্জনা ফেলার একটি গাড়ি ভাঙচুর করে এবং ওই গাড়ির ড্রাইভার এ মামলার বাদী আয়নাল ও হেলপারকে হত্যার উদ্দেশ্যে মারধর করেন। এ মামলায় ফখরুল এক নম্বর এজাহার নামীয় আসামি।

এ ছাড়া শেরেবাংলানগর থানার পূর্ব রাজাবাজার পান্থপথের রাস্তায় রোববার সকাল সাড়ে ৫টায় মির্জা ফখরুলের প্ররোচনায় অপর আসামিরা একটি সরকারি গাড়ি ভাঙচুর করেন এবং পুলিশ সদস্যদের হত্যার উদ্দেশে বোমা ছোড়েন। এ মামলায় ফখরুল এজাহার নামীয় ৬ নম্বর আসামি।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর সন্ধ্যা ছ’টায় নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের নিচ থেকে মির্জা ফখরুলকে গ্রেফতার করা হয়।বর্তমানে তিনি কারাগারে আছেন। 

নিউজ রুম

শেয়ার করুন