বিসিএসে সাধারণ বিজ্ঞানের প্রশ্নপ্রত্র ফাঁস

0
110
Print Friendly, PDF & Email

ঢাকা (২৩ ডিসেম্বর) চলমান ৩৩তম বিসিএস পরীক্ষার সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ের প্রশ্নপ্রত্র ফাঁসের অভিযোগ পাওয়া গেছে। আজ রোববার দুপুর দুইটা থেকে এ বিষয়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন হলে গতকাল শনিবার সকাল থেকেই প্রশ্নপত্র ফাঁসের কথা উঠে। রাতের মধ্যে বিজ্ঞান বিষয়ের প্রশ্ন পরীক্ষার্থীদের হাতে হাতে পৌঁছে যায়। উত্তরসহ চার সেটের ওই প্রশ্নের এক কপি প্রথম আলোর কাছে পৌঁছেছে।
চার হাজার ২০৬টি শূন্য পদে নিয়োগের জন্য গত ২৯ ফেব্রুয়ারি ৩৩তম বিসিএসের প্রজ্ঞাপন জারি করা হয়। গত ১ জুন প্রাথমিক বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। পৌনে দুই লাখের বেশি পরীক্ষার্থী এতে অংশ নেন। গত ২৮ জুন প্রাথমিক বাছাই পরীক্ষার ফল প্রকাশিত হয়।
৭ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের পরিপ্রেক্ষিতে ৬ অক্টোবর রাতে আকস্মিকভাবে পরীক্ষা স্থগিত করে সরকারি কর্মকমিশন (পিএসসি)।
গত ১৮ ডিসেম্বর থেকে আবারও লিখিত পরীক্ষা নেওয়া শুরু হয়। প্রথম দিন ইংরেজি প্রথম ও দ্বিতীয় পত্র, ১৯ ডিসেম্বর গাণিতিক যুক্তি ও মানসিক দক্ষতা এবং আন্তর্জাতিক বিষয়াবলী, ২০ ডিসেম্বর বাংলাদেশ বিষয়াবলী প্রথম ও দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১০টা থেকে পরীক্ষার্থীরা বাংলা প্রথম পত্র পরীক্ষায় অংশ নেন।
পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছারউদ্দিন বলেন, সুনির্দিষ্ট করে প্রশ্ন ফাঁসের কোনো অভিযোগ তাদের কাছে নেই। কারো কাছে যদি ফাঁস হয়েছে এমন প্রশ্ন থাকে তাহলে তা পিএসসি কর্তৃপক্ষের কাছে দেওয়ার জন্য অনুরোধ জানান তিনি।

নিউজরুম

শেয়ার করুন