যুক্তরাষ্ট্র আ’লীগ সভাপতির আটলান্টিকসিটিতে ঝটিকা সফর

0
468
Print Friendly, PDF & Email

নিউইয়র্ক: যুক্তরাষ্ট্রের আটলান্টিক সিটির সাউথজার্সি আওয়ামী লীগের দুই গ্রুপের বিবাদ মেটাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান আটলান্টিক সিটিতে ঝটিকা সফর করেছেন।

সোমবার (১৭ ডিসেম্বর) এ লক্ষ্যে রফিক-কামাল-আবু নসর-বেলালের নেতৃত্বাধীন আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে বৈঠকে মিলিত হন তিনি।

দীর্ঘ তিন ঘণ্টাব্যাপী বৈঠকে নেতাকর্মীদের বিভিন্ন দাবি, অভিযোগ এবং সাউথজার্সি আওয়ামী লীগের বর্তমান পরিস্থিতি মনোযোগ সহকারে শোনেন তিনি।

এ সময় বিভিন্ন দিক তুলে ধরেন- চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি আবদুর রফিক, সাংবাদিক ও আওয়ামী লীগ নেতা আবু নসর মিনার, আওয়ামী লীগ নেতা কামাল হোসেন, মো. বেলাল, মো. জিন্নাহ, ফারুক তালুকদার, নূর মোহাম্মদ, কামাল হোসেন, মামুন মোস্তফা, কবির, নাসির খান, জাহাঙ্গীর মাহমুদ, নুরনবী চৌধুরী শামীম, মোক্তাদের রহমান, এনাম চৌধুরী, আবদুর রহিম, আহসান খান, সাইফুল ইসলাম এবং আফসার উদ্দিন খোকন।

নেতাকর্মীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যখন দেশকে রাজাকারমুক্ত করার কাজে এগিয়ে যাচ্ছে। তখন সাউথজার্সি  আওয়ামী লীগ রাজাকারের তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে। যা বঙ্গবন্ধুর অনুসারীদের জন্য খুবই লজ্জাজনক। তারা অবিলম্বে সাউথজার্সি  আওয়ামী লীগকে রাজাকারমুক্ত করে স্বচছ প্রক্রিয়ার মাধ্যমে শিগগিরই নতুন কমিটি গঠনের অনুরোধ জানান।

ড. সিদ্দিক নেতাকর্মীদের জানান, আপনারা দ্বিধাবিভক্ত হলেও সবাই একই আর্দশের অনুসারী। এ আর্দশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য সাউথজার্সির ত্যাগী আওয়ামী লীগ নেতাকর্মীদের সমন্বয়ে একটি নতুন কমিটি গঠন করা হবে।

তিনি আরও জানান, সিরাজ ভূইয়া এবং জসিম উদ্দিনের নেতৃত্বাধীন আওয়ামী লীগ নেতাদের সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে সিদ্বান্ত নেবেন।

সাউথজার্সী মেট্রো আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা জাহাঙ্গীর হোসেন ভূইয়া জানান, তার সংগঠন ড. সিদ্দিকুর রহমানের নির্দেশ অনুসারে বিরোধহীন আওয়ামী লীগ কমিটি গঠনের জন্য সবরকম সহযোগিতা করবে।

রফিক-কামাল-আবু নসর-বেলালের নেতৃত্বাধীন আওয়ামী লীগের নেতারা জানান, নতুন কমিটি গঠনে ড. সিদ্দিকুর রহমানকে সবরকম সহযোগিতা করা হবে।

উভয় পক্ষের নেতারা জানান, অচিরেই সাউথজার্সিতে আওয়ামী লীগের বিরোধহীন নতুন কমিটি গঠন করা হবে।

শেয়ার করুন