ধর্ষণকারীদের মৃত্যুদণ্ডের দাবি সুষমা স্বরাজের

0
102
Print Friendly, PDF & Email

ঢাকা (২৩ ডিসেম্বর) : ভারতের বিরোধী দলীয় নেত্রী সুষমা স্বরাজ ধর্ষণকারীদের মৃত্যুদণ্ড দেওয়‍ার দাবি জানিয়েছেন। তার এ দাবির বাস্তবায়নের জন্য বিদ্যমান আইন সংশোধন করতে পার্লামেন্টের বিশেষ অধিবেশন ডাকার জন্য প্রধানমন্ত্রী মনমোহন সিংকে জোরালোভাবে আহ্বান জানিয়েছেন তিনি।

নয়াদিল্লী যখন বিক্ষোভে উত্তাল তখন এ দাবি তুললেন সুষমা স্বরাজ।

শনিবার লোকসভার এ বিরোধী দলীয় নেত্রী বলেন, “আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। আমি প্রধানমন্ত্রীকে নারীদের বিরুদ্ধে অপরাধের বিপরীতে দৃষ্টান্তমূলক শান্তির আইন করতে পার্লামেন্টের বিশেষ সেশন ডাকার আহ্বান করছি।”

সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এ নেত্রী লিখেছেন, “ তার এ আবেদন প্রধানমন্ত্রী বিবেচনা করবেন বলে জানিয়েছেন।”

তিনি বলেন, “দিল্লীতে ২৩ বছর বয়সী মেডিকেল শিক্ষার্থীকে পাশবিক ধর্ষণের ঘটনা জনগণ ‘আসলে ক্ষুব্ধ’। আমি সবসময় চাইব, ধর্ষণকারীদের মৃত্যুদণ্ড হওয়া উচিত।”

১৮ ডিসেম্বর লোকসভায় ধর্ষণকারীদের মৃত্যুদণ্ডের দাবি জানিয়েছিলেন বলে লিখেন সুষমা স্বরাজ। এ বিষয়ে নারী ও শিশু উন্নয়নমন্ত্রী কৃষ্ণা তিরাথের সঙ্গে কথা বলেছেন বলে জানান তিনি।

এদিকে বিজেপির নেতা লাল কৃষ্ণ আদভানি ধর্ষণ ও এর প্রেক্ষিতে নয়াদিল্লীতে বিক্ষোভের বিষয়টি সরকারের কাছে তুলেছেন। বিক্ষোভকারীদের সঙ্গে সহনীয় আচরণ করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার সিনধেকে আহ্বান জানিয়েছেন তিনি।

প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে আদভানি জানান, তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন এবং তাকে বলেছেন যে বিক্ষোভকারীদের প্রশংসা করা উচিত আমাদের।

প্রতিবাদকারীদের ক্ষুব্ধতাকে তিনি যৌক্তিক বলে অভিহিত করেন।

নিউজরুম

শেয়ার করুন