১০০ কোটির মাইলফলকে ‘গ্যাংনাম স্টাইল’

0
136
Print Friendly, PDF & Email

বিনোদন ডেস্ক (২৩ ডিসেম্বর) : বিশ্ব মাতিয়ে চলেছে গ্যাংনাম স্টাইল। বাড়ছে ভক্ত, বাড়ছে শ্রোতা। সাউথ কোরিয়ান গায়ক পিএসওয়াইর এ গানটি জনপ্রিয়তা বেশ আগে পেলেও  সম্প্রতি দখল করে নিয়েছে বিশ্বের মোস্ট পপ সেনশেসন মিউজিকের জায়গাটি। ভিডিও হোস্টিং সাইট ইউটিউবে গ্যাংনাম স্টাইল দেখা মানুষের সংখ্যা এখন ১০০ কোটি।

৩৪ বছর বয়সী এই পপ তারকা  এ বছরের জুলাইয়ে ভিডিওটি ইউটিউবে আপলোড করেন। পিএসওয়াইর গাওয়া গানটিতে দেখা যায় গ্যাংনামবাসীর হাসিমাখা অদ্ভুত জীবনযাত্রা।

বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টি করা গানটি দেখে মুগ্ধ সেলিব্রেটিরাও। যার একজন বরিস জনসন। অক্টোবরে সংরক্ষণশীল রাজনীতিকদের এক সম্মিলনে জনসন গ্যাংনাম স্টাইলের সাথে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ও তার নাচার অভিজ্ঞতা কথা জানান।

উল্লেখ্য, এর আগে জাস্টিন বাইবারের ‘বেবি’ ইউটিউবে সবচেয়ে বেশি দেখার রেকর্ড গড়ে। কিন্তু গ্যাংনাম স্টাইল সেই রেকর্ড ছাড়িয়ে  যায় ২৪ নভেম্বর। মাত্র ৫ মাসে পিএসওয়াই ইউটিউবে দেখার ক্ষেত্রে এককোটির মাইলফলক অতিক্রম করলো।
 
গুগলের এক মুখপাত্র জানান, ইউটিউবে গ্যাংনাম স্টাইল দেখার সংখ্যা দিনে গড়ে সাত থেকে দশলাখ।  আর বাইবারের হিট বেবি দিনে দেখা হয় তিন থেকে পাঁচলাখ বার।

এছাড়া ইউটিউব ব্লগের অন্য তথ্য মতে, প্রায় ৭৫টি দেশে পর্যায়ক্রমে ভিডিওটি কম করেও একলাখবার দেখা হয়েছে।
এদিকে ফ্লাস মোবারস, কে-পপ বা কোরিয়ান পপ ভক্ত এবং বিশ্বের জনসাধারণ যারা কৌতুক ভালবাসেন তাদেরকাছ থেকে অসংখ্য  অভিনন্দন বার্তা পেয়েছেন পিএসওয়াই। এছাড়াও চলতি বছরে ইউটিউবের ড্যান্স বিষয়ক তালিকার এক নম্বরেও আসে গ্যাংনাম ড্যান্স।

‘প্যারোডি ইটন স্টাইল’ ফিল্মের নির্মাতা এলিট পাবলিক স্কুলের শিক্ষার্থীরা মুগ্ধ হয়ে প্রায় পাঁচলাখ বার দেখে এটি।

প্রসঙ্গত, গুগল চলতি মাসে আরো জানায় ‘গ্যাংনাম স্টাইল’ হচ্ছে এ বছরের সর্বাধিক প্রচলিত সার্চকৃত শব্দের মধ্যে একটি।

সূত্র: ইন্ডিপেনডেন্ট ডট

শেয়ার করুন