খিলগাঁও রেলক্রসিংয়ে দুর্ঘটনা, মা নিহত, আহত ২ সন্তান

0
434
Print Friendly, PDF & Email

ঢাকা (২১ ডিসেম্বর) : রাজধানীর খিলগাঁও রেলক্রসিংয়ে লালমনিরহাটগামী ট্রেনের ধাক্কায় হতাহতের ঘটনা ঘটেছে। শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এতে রত্না খন্দকার(৩৫) নামের এক গৃহবধূ নিহত হয়েছেন। আহত হয়েছেন তার ২ সন্তান রিফাত(১৪) ও রশ্মি(৭)। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকেরা।

গৃহবধূ রত্নার স্বামীর নাম রিপন খন্দকার। পরিবার নিয়ে খিলগাঁওয়ের গোড়ান এলাকায় থাকতেন। গ্রামের বাড়ি নরসিংদীর বেলাবো উপজেলায়।রিফাত মতিঝিল আইডিয়েল স্কুলের ৭ম শ্রেণির ছাত্র।

প্রাথমিকভাবে পুলিশ এ ঘটনায় অন্তত চার জন নিহত হয়েছে বলে জানিয়েছিল। পরে অবশ্য মাত্র ১ জনের মৃত্যু নিশ্চিত করা হয়।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রিপনের ভগ্নিপতি আব্দুল লতিফ রত্না খন্দকার আটক স্বামী রিপনকে দেখার জন্য ২ সন্তানকে নিয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে যাচ্ছিলেন বলে জানান। রিপনকে ১০/১২দিন আগে নয়াপল্টনের বিএনপি কার্যালয়ের সামনে থেকে পুলিশ আটক করে বলেও জানান তিনি।

ঢাকা জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আলাউদ্দিন চৌধুরী জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় লালমনিরহাট এক্সপ্রেস ট্রেন কমলাপুর রেল স্টেশন থেকে ছেড়ে লালমনিরহাটের উদ্দেশে যাত্রা শুরু করে।কিছু সময় পর খিলগাঁও রেলক্রসিংয়ে লালমনিরহাট এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা লেগে একটি প্রাইভেট কার, একটি সিএনজিচালিত অটোরিকশা ও তিনটি রিকশা দুমড়েমুচড়ে যায়।

ঘন কুয়াশার কারণে লেবেল ক্রসিং দেখতে না পারায় প্রাইভেটকার ও সিএনজি চালিত অটোরিকশা রেলক্রসিংয়ের ওপরে উঠে যায় বলেও জানান তিনি।

ঘটনার পরপরই জিআরপি থানা প্রাথমিকভাবে ৪ জনের মৃত্যুর খবর জানায়। আর এরই ভিত্তিতে বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলের খবরে নিহতের সংখ্যা তিন/চার বলে উল্লেখ করা হয়।

তবে রেল পুলিশের সাব ইন্সপেক্টর আনোয়ার জামান ঘটনাস্থল থেকে জানান, সেখান থেকে ১ জন নারীর লাশ উদ্ধার করা হয়েছে।বাকিদের হাসপাতালে পাঠানো হয়েছে।

নিউজরুম

শেয়ার করুন