ফখরুল-রিজভীর মামলার বাদী নিখোঁজ: দাবি রফিকুলের

0
144
Print Friendly, PDF & Email

ঢাকা (২১ ডিসেম্বর) : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভীর মামল‍ার বাদী আয়নালকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

একই সঙ্গে তাকে বিএনপির নিখোঁজ সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর মতো গুম করা হয়ে থাকতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। শুক্রবার বেলা সোয়া ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল আয়োজিত মানববন্ধনে দেওয়া প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।

ব্যারিস্টার রফিকুল বলেন, “ফখরুল ও রিজভীর মামলার বাদী আয়নালকে খুঁজে প‍াওয়া যাচ্ছে না। ইলিয়াসকে যেভাবে গুম করে দেওয়া হয়েছিলে, হয়তো আয়নালকেও সেভাবে গুম করে দেওয়া হয়েছে।”

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী টাকার বিনিময়ে সন্ত্রাসী বিকাশকে মুক্তি দিয়েছেন বলেও অভিযোগ করেন  রফিকুল ইসলাম মিয়া।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রুহুল কবীর রিজভী, আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, মৎস্যজীবী দল সভাপতি রফিকুল ইসলাম মাহাতাবসহ সব নেতার বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও তাদের মুক্তির দাবিতে এ মানববন্ধন আয়োজন করা হয়।

রফিকুল ইসলাম মিয়া বলেন, “তদবিরের মাধ্যমে টাকা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর নিজের দায়িত্বে বিকাশকে ছাড়ার ব্যবস্থা করা হয়েছে। কোন দুর্ধর্ষ সন্ত্রাসীকে ছাড়ার আগে প্রশাসনকে অবহিত করা হয়। কিন্তু বিকাশকে ছাড়ার আগে এর কোন কিছুই করা হয়নি।”

এ ধরনের আরো কয়েকশ’ লোককে ছেড়ে দিয়ে বিরোধী দলকে নিশ্চিহ্ন করার পরিকল্পনা করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে রফিকুল বলেন, “এ সরকার যুদ্ধপরাধীদের বিচার চায় না। বিচারের নামে তারা প্রহসন করছে।”

মৎস্যজীবী দলের সেক্রেটারি মিলন মেহেদির সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম ও সংগঠনের ‍অন্য নেতারা।

উল্লেখ্য, গত ৯ ডিসেম্বর রাজপথ অবরোধ কর্মসূচিতে সিটি করপোরেশনের ময়লার গাড়ি ভাঙচুরের অভিযোগে ফখরুল-রিজভীকে আসামি করে মামলা করেন ওই গাড়ির চালক আয়নাল।

নিউজরুম

শেয়ার করুন