রিজেন্ট এয়ারের প্লেন বিকল, অর্ধেক ফ্লাইট বাতিল

0
110
Print Friendly, PDF & Email

ঢাকা (২৩ ডিসেম্বর)

:বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজ (ড্যাশ-৮) বিকল হয়ে গেছে। এদিকে এয়ারওয়েজের বহরে থাকা দু’টি উড়োজাহাজের একটি বসে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন ইতিমধ্যেই টিকিট নিশ্চিত করা শতশত যাত্রী।  

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে রিজেন্ট এয়ারওয়েজের উড়োজাহাজটি ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই ইঞ্জিন গরম হয়ে যাওয়ায় বিষয়টি নজরে আসে বৈমানিকের। এরপর চট্টগ্রামের ফ্লাইটটি বাতিল করা হয়। পরে ওই যাত্রীরা আর চট্টগ্রামে যেতে পারেননি।

বেসরকারি এই বিমান সংস্থাটি ঢাকা-চট্টগ্রাম রুটের মাধ্যমে ২০১০ সালের ১০ নভেম্বর বাংলাদেশে তাদের যাত্রা শুরু করে।

সংশ্লিষ্ট একজন প্রকৌশলী বাংলানিউজকে জানান, চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেওয়ার আগ মুহূর্তে ৫০ আসনের ড্যাশ-৮ উড়োজাহাজটির ইঞ্জিন প্রচণ্ড গরম হয়ে যায়। ওই অবস্থায় উড়োজাহাজটি আকাশে উড়লে তা বিস্ফোরিত হওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু উড্ডয়নের আগেই বিষয়টি নজরে আসায় বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পান যাত্রীরা।

শাহজালাল বিমানবন্দর সূত্রে জানা গেছে, অভ্যন্তরীণ রুটে প্রতিদিন ১৮টি ফ্লাইট পরিচালনা করে থাকে রিজেন্ট এয়ারওয়েজ। একটি উড়োজাহাজ অচল হয়ে যাওয়ায় রিজেন্টের ফ্লাইট সংখ্যা অর্ধেকে নেমে এসেছে। ফলে যাত্রীদের ভয়াবহ দুর্ভোগে পড়তে হচ্ছে।  
 

নিউজরুম

শেয়ার করুন