সহজে ছাড়া পাচ্ছেন না মির্জা ফখরুল, আসামি হচ্ছেন ৩৮ মামলাতেই

0
82
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা, ঢাকা (১১ ডিসেম্বর) : রাজধানীতে বিভিন্ন থানায় হওয়া ৩৮টি মামলায়ই আসামি হচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিবকে সবক’টি মামলাতেই হুকুমের আসামি করার প্রক্রিয়া চলছে বলে বাংলানিউজকে জানিয়েছে গোয়েন্দা পুলিশের একটির নির্ভরযোগ্য সূত্র।

গত ৯ ডিসেম্বর রোববার দেশব্যাপী বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের রাজপথ অবরোধের সময় রাজধানীতে গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ, হামলা-সহিংসতা ও নৈরাজ্য সৃষ্টির ঘটনায় বিভিন্ন থানায় ৩৮টি মামলা দায়ের করা হয়।

সূত্র জানায়, একে একে সবক’টি মামলায়ই আসামি করা হবে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে।

গোয়েন্দা সূত্রটি আরও জানায়, সহজে ছাড়া পাচ্ছেন না মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একটি মামলায় জামিন পেলে অপর মামলা সক্রিয় করা হবে তার বিরুদ্ধে। এভাবে দীর্ঘ সময় তাকে হাজতে রাখারই প্রক্রিয়া নিয়ে এগোবে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র মনিরুল ইসলামও বলেছেন, ঢাকায় দায়ের করা অধিকাংশ মামলায়ই মির্জা ফখরুলকে আসামি করা হবে।

একই কথা বলেছেন ডিএমপি’র গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপ-কমিশনার মাসুদুর রহমান। তিনি বলেন, রাজপথ অবরোধের দিনের হামলা, ভাংচুর, অগ্নি সংযোগের অভিযোগে দায়ের করা মামলাগুলোর বেশিরভাগেরই আসামি করা হচ্ছে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে।

সূত্র জানায়, মির্জা ফখরুলকে সবক’টি মামলায় জড়ানোর প্রক্রিয়ার অংশ হিসেবে কাগজপত্র তৈরির কাজ দ্রুত এগিয়ে চলছে।

গাড়ি পোড়ানো ও ভাংচুরের ঘটনায় রাজধানীর পল্টন থানায় দায়ের করা একটি মামলায় মির্জা ফখরুলকে সোমবার সন্ধ্যায় বিএনপি কার্যালয়ের সামনে থেকে গ্রেপ্তার করা হয়। এরপর রাতে তাকে রাখা হয় গোয়েন্দা পুলিশের কার্যালয়ে।

দুপুরেই মির্জা ফখরুলকে আদালতে হাজির করে তার বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড আবেদন করা হবে জানিয়েছেন এই গোয়েন্দাসূত্র।

নিউজরুম

শেয়ার করুন