রাজধানীতে ২৫ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে ৩৮ মামলা

0
483
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা, ঢাকা (১০ ডিসেম্বর) : বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা অবরোধের ঘটনায় ঢাকা মহানগরীর ২১ থানায় ২৫ হাজার বিএনপি ও জামায়াতের নেতাকর্মীর বিরুদ্ধে ৩৮টি মামলা করেছে পুলিশে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক বিভাগের উপ-পুলিশ কমিশনার মাসুদুর রহমান জানান, রোববার অবরোধের পর থেকে সোমবার ভোররাত পর্যন্ত নাশকতার অভিযোগে দ্রুত বিচার আইন, বিস্ফোরক দ্রব্য আইন, হত্যা ও অন্যান্য অপরাধের অভিযোগে ৩৮টি মামলা দায়ের করা হয়েছে।

এর মধ্যে রমনা থানায় ৩টি, কলাবাগান থানায় ১টি, বংশাল থানায় ২টি, মতিঝিল থানায় ২টি, পল্টন থানায় ২টি, সবুজবাগ থানায় ৩টি, মুগদা থানায় ১টি, শাহজাহানপুর থানায় ১টি, ডেমরা থানায় ১টি, যাত্রাবাড়ী থানায় ৪টি, শ্যামপুর থানায় ১টি, সূত্রাপুর থানায় ২টি, কদমতলী থানায় ১টি, শেরেবাংলা নগর থানায় ১টি, তেজগাঁও শিল্পাঞ্চল থানায় ৩টি, মিরপুর থানায় ৪টি, দারুসসালাম থানায় ২টি, বনানী থানায় ২টি, উত্তরা পূর্ব ও পশ্চিম ২টি থানায় ১টি করে ২টি মামলা দায়ের করা হয়েছে।

এ সমস্ত মামলার মধ্যে- দ্রুত বিচার আইনে ৫টি, পুলিশ সংক্রান্ত ঘটনায় ১৯টি, খুনের ঘটনায় ১টি এবং অন্যান্য ধারায় ৮টি মামলা দায়ের করা হয়।

এ সমস্ত মামলায় রোববার অবরোধের সময় আটক হওয়া ১৬১ জনকে গ্রেফতার দেখানো হয়। সোমবার বিকালে তাদের আদালতে গ্রেফতার দেখিয়ে চালান করা হয়েছে।

নিউজরুম

শেয়ার করুন