মহাসচিবকে না ছাড়লে লাগাতার হরতাল বিএনপি, বর্তমানে ডিবি কার্যালয়ে ফখরুল

0
267
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা, ঢাকা (১০ ডিসেম্বর) : ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অবিলম্বে মুক্তি না দিলে প্রয়োজনে লাগাতার হরতালসহ আরো কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দিয়েছে বিএনপি।

সোমবার সন্ধ্যায় মির্জা ফখরুলকে গ্রেফতারের মিনিট পনেরোর মাথায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

এ সংবাদ সম্মেলনে বিএনপির দুই যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান ও রুহুল কবীর রিজভী কথা বলেন।  

তারা বলেন, “মঙ্গলবার আমাদের হরতাল কর্মসূচি আছে। আমাদের ভারপ্রাপ্ত মহাসচিবকে গ্রেফতারের কারণে এ হরতাল আরো কঠোর হবে।”

দুই যুগ্ম-মহাসচিব বলেন, “মঙ্গলবারের হরতালে বাধা এলে বা অবিলম্বে ভারপ্রাপ্ত মহাসচিবকে মুক্তি না দিলে প্রয়োজনে লাগাতার হরতালসহ আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে। চেয়ারপারসন  খালেদা জিয়ার সঙ্গে আলোচনা করে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো।”

মির্জা ফখরুলকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তারা আরো বলেন, “পৃথিবীর কোথাও ইতিহাসে নেই যে, প্রধান বিরোধী দলের মহাসচিবকে এক কার্যালয় থেকে (নয়াপল্টন) অপর কার্যালয়ে (চেয়ারপারসন) যাওয়ার সময় ধরে নিয়ে যাওয়া হয়।”

সংবাদ সম্মেলনে আরো ছিলেন ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম, সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি প্রমুখ। এদিকে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তারের পর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেওয়া হয়েছে। ফখরুলের বিরুদ্ধে রোববার রাতে দায়ের করা একটি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

গ্রেপ্তারের বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশও। একটি এসএসএস’র মাধ্যমে খেবরটি সাংবাদিকদের জানায় ডিএমপি।

বিএনপি কার্যালয়ের সামনে থেকে স্টাফ করেসপন্ডেন্ট সাজেদা সুইটি জানান, গ্রেপ্তারের কয়েক মিনিট আগে পার্টি অফিসের বিপরীতে অবস্থান নেওয়া পুলিশের কয়েকজন রাস্তা পেরিয়ে দ্রুত পার্টি অফিসের প্রবেশ পথ ও এর আশপাশে অবস্থান নেয়।

মির্জা ফখরুল পার্টি অফিস থেকে নিচে নামতেই তাকে ঘিরে ধরেন পুলিশ সদস্যরা। মির্জা ফখরুল এর কারণ জানতে চাইলে তারা বলেন, “আমরা আপনাকে নিরাপদে এগিয়ে দিতে এসেছি।”

জবাবে মির্জা ফখরুল পুলিশ প্রহরা নিতে অস্বীকার করলেও পুলিশ দল তাকে ঘিরে ধরে অপেক্ষমান একটি গোয়েন্দা মাইক্রোবাসে নিয়ে তোলেন। এরপর মাইক্রোবাসে জনাচারেক সাদা পোশাকের পুলিশ বা গোয়েন্দা পরিবেষ্টিত করে তাকে নিয়ে যাওয়া হয়।

মির্জা ফখরুলকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে বা সোমবার দায়ের হওয়া গাড়ি ভাঙচুরের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে কি না তাৎক্ষণিকভাবে তা জানা যায় নি। তবে ফখরুলের সঙ্গে আর কোন নেতা বা কর্মীকেও ধরা হয়নি।

নিউজরুম

 

শেয়ার করুন