ফখরুল-রিজভী যে কোন সময় আটক

0
335
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা, ঢাকা (১০ ডিসেম্বর) : মামলার পর যেকোনো মুহূর্তে আটক করা হতে পারে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভী আহমেদকে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন পুলিশ কর্মকর্তা এই ইঙ্গিতই দিয়েছেন।

তিনি বলেছেন, “আসামি পেলে ছাড়বো না।”

এর আগে রাজপথ অবরোধ কর্মসূচিতে ভাংচুর ও সহিংসতার ঘটনায় রোববার রাতে মির্জা ফখরুল ও রিজভীসহ ২০০ জনকে আসামি করে পল্টন থানায় পুলিশ মামলা দায়ের করেছে।

সোমবার সকালে বিষয়টি জানাজানি হওয়ার পর থেকেই নেতা-কর্মীদের মধ্যে গ্রেপ্তারের আতঙ্ক দেখা যাচ্ছে।

নয়াপল্টনে পুলিশের শক্ত অবস্থান, সাদা পোশাকের পুলিশের আধিক্য এবং তাদের তৎপরতাও চোখে পড়ার মতো।

সোমবার সকাল থেকেই বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে আটক করা হচ্ছে নেতা-কর্মীদের। এদের মধ্যে মৎসজীবী দলের সভাপতি রফিকুল ইসলাম মাহতাবও রয়েছেন। বিএনপি’র ভাষ্যে এখান থেকে এ পর্যন্ত ১৭ জনকে ধরে নেওয়া হয়েছে। তবে পুলিশ বলেছে আটকের সংখ্যা ১২ জন।

সোমবার দুপুর আড়াইটার দিকে এই রিপোর্ট লেখার সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রুহুল কবির রিজভী আহমেদ দুজনই কেন্দ্রীয় কার্যালয়ের ভিতরে অবস্থান করছিলেন। সেখানে আরও রয়েছেন জয়নুল আবদীন ফারুক ও আমান উল্লাহ আমান।

বিকেলে নয়াপল্টনে বিএনপি’র পূর্বঘোষিত প্রতিবাদ সমাবেশ হওয়ার কথা রয়েছে। পুলিশ বলেছে সহিংস ঘটনা এড়াতে এই প্রতিবাদ সমাবেশ করতে দেওয়া হবে না। সমাবেশের জন্য বিএনপি এখনো কোনো অনুমতি নেয়নি বলে জানান মতিঝিল জোনের এডিসি মেহেদী হাসান। তিনিই এখানে সকাল থেকে আটক অভিযানে নেতৃত্ব দিচ্ছেন।

তবে এ ব্যাপারে বিএনপি নেতা রিজভী বলেন, এখানে অনুমতি নেওয়ার কোনো বিষয় নেই।

কেন্দ্রীয় কার্যালয়ে কিছুক্ষণের মধ্যে অন্য সিনিয়র নেতারাও পৌঁছবেন জানিয়ে রিজভী বলেন, তারা আসলে পরেই আলোচনা করে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

নিউজরুম

শেয়ার করুন