সাবেক রাষ্ট্রপতি ইয়াজউদ্দিন আহম্মেদ আর নেই

0
89
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা, ঢাকা (১০ ডিসেম্বর) : সাবেক রাষ্ট্রপতি ইয়াজউদ্দিন আহম্মেদ আর নেই। থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

ইয়াজউদ্দিন আহম্মেদের একটি পারিবারিক সূত্র মৃত্যুর খবর নিশ্চিত করে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (সিসিইউ) গত কয়েকদিন ধরে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল ইয়াজউদ্দিনকে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সাবেক চেয়ারম্যান ইয়াজউদ্দিন আহম্মেদ বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে রাষ্ট্রপতি ছিলেন।

পারিবারিক সূত্রটি জানায়, গত ২৮ অক্টোবর ইয়াজউদ্দিন আহম্মেদের শরীরে একটি অস্ত্রোপচার করা হয়। এরপর কিডনিতে জটিলতা দেখা দিলে গত সপ্তাহের গোড়ার দিক থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। এ অবস্থায় তাকে দ্রুত লাইফ সাপোর্টে দেওয়া হয়।

স্ত্রী অধ্যাপক আনোয়ারা বেগম ও ছেলে ইমতিয়াজ অধ্যাপক ইয়াজউদ্দিনের মৃত্যু শয্যা পাশে ছিলেন।

ইয়াজউদ্দিন আহম্মেদ ২০১১ সালের আগস্টে একবার গুরুতর অসুস্থ হয়ে পড়লে ঢাকায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসার পর সেপ্টেম্বরে তাকে ব্যাংককে নিয়ে যাওয়া হয়। চিকিৎসা শেষে দেশে ফিরে আসছে ফের অসুস্থ হয়ে পড়েন এবং এবছরের মাঝামাঝি সময়ে আবার তাকে ব্যাংককে পাঠানো হয়।

উল্লেখ্য, ২০০৬ সালেও সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে বাইপাস সার্জারি হয় ইয়াজউদ্দিন আহম্মেদের। ইয়াজউদ্দিন আহম্মেদের পৈত্রিকবাড়ি মুন্সিগঞ্জ শহরের পূর্ব নয়াগাঁও এলাকায়।

এদিকে, রাষ্ট্রপতি জিল্লুর রহমান সাবেক রাষ্ট্রপতি ইয়াজউদ্দিন আহম্মেদের মৃত্যুতে গভীর শোক ও তার পরিবারের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

নিউজরুম

শেয়ার করুন