বরাষ্ট্রমন্ত্রীর দুর্নীতি মামলা বাতিল

0
94
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা, ঢাকা (০৫ ডিসেম্বর) : ২০০১ সালে পরিকল্পনা প্রতিমন্ত্রী থাকাকালে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীরের বিরুদ্ধে সরকারি তহবলি তছরুপের চেষ্টার অভিযোগে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর দায়ের করা একটি মামলা বাতিল করে দিয়েছেন হাইকোর্ট।

মহীউদ্দিন খান আলমগীরের মামলা বাতিলের আবেদনের চূড়ান্ত শুনানি শেষে বুধবার বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি ফরিদ আহমেদের বেঞ্চ এ রায় দেন।

আদালতে মহিউদ্দিন খান আলমগীরের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম। দুর্নীতি দমন কমিশনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো.খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

রায়ের পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, সরকারি অর্থ তহবিলের তছরুপের চেষ্টার অভিযোগ আনা হলেও মহীউদ্দিন খান আলমগীর এতে লাভবান হননি বলে আদালত মামলাটি বাতিল করে রায় দেন।

হাইকোর্ট সূত্র জানায়, ২০০১ সালের ১৯ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত সরকারি তহবিলের ৮১ কোটি ৬০ লাখ টাকা তছরুপের চেষ্টার অভিযোগে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর কর্মকর্তা আব্দুস সোবহান তেজগাঁও থানায় মহীউদ্দিন খান আলমগীরের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। ২০০২ সালের ২৮ আগস্ট মামলার অভিযোগপত্র দাখিল করা হয়। তখন মামলাটি বিশেষ জজ আদালতে বিচারাধীন ছিলো।

পরে একই সালে মহিউদ্দিন খান আলমগীর মামলা বাতিলের আবেদন করলে হাইকোর্ট রুল জারি করেন এবং স্থগিতাদেশ দেন। বুধবার রুলের চূড়ান্ত শুনানি শেষে আদালত মামলাটি বাতিল করে দেন।    

নিউজরুম

শেয়ার করুন