বাংলাদেশে প্রবেশ করতে যাচ্ছে টাটা

0
290
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা, ঢাকা (২৮ নভেম্বর) : ভারতের বৃহত্তম মোটরগাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টাটা মোটরস বাংলাদেশের বাজারে প্রবেশ করার ঘোষণা দিয়েছে। প্রাথমিকভাবে তিনটি গাড়ির মডেল বাংলাদেশে উন্মুক্ত করবে তারা। এ গাড়িগুলো হলো ইন্ডিগো ইসিএস, ইন্ডিগো মাঞ্জা ও ইন্ডিকা ভিস্তা।

মঙ্গলবার প্রতিষ্ঠানটির এক বিবৃতিতে বলা হয়, “আজ (মঙ্গলবার) টাটা মোটরস দুইটি সেডান ও একটি হ্যাচব্যাক গাড়ির মাধ্যমে বাংলাদেশের নতুন গাড়ি বাজারে প্রবেশ করলো।”

শুরুর দিকে এই গাড়িগুলো শুধু ঢাকার একটি শোরুমে পাওয়া যাবে। ২০১৩ সালের মধ্যে দেশের আরও তিনটি প্রধান শহরে শোরুম তৈরি করা হবে বলে জানা যায়।

বিবৃতিতে টাটার আন্তর্জাতিক ব্যবসা বিভাগের প্রধান জনি উম্মেন বলেন, “বাংলাদেশের নতুন গাড়ি ক্রেতাদের সূক্ষ্ম রুচির পরিচয় পেয়েছি আমরা। তারা আমাদের গাড়িতে সেটাই খুঁজে পাবেন। আমাদের সেবা হবে দ্রুতগতির ও সহজলভ্য।”

বাংলাদেশের বাজারে পরিবেশক হিসেবে নিটল মোটরসকে নিযুক্ত করেছে টাটা।

বর্তমানে বাংলাদেশের রাস্তায় টাটার প্রায় ৫৩ হাজার গাড়ি রয়েছে বলে জানানো হয় বিবৃতিতে। ১৯৭২ সালে টাটা বাসের মাধ্যমে বাংলাদেশের বাজারে অনানুষ্ঠানিকভাবে টাটার যাত্রা শুরু হয়। বর্তমানে বাংলাদেশের ভারী ও যাত্রীবাহী বাণিজ্যক পরিবহনের বাজারে ৭০ শতাংশ শেয়ার নিয়ে শীর্ষস্থানে রয়েছে টাটা।

উল্লেখ্য, বর্তমানে বিশ্বব্যাপী টাটার ৭৫ লাখেরও বেশি চলমান রয়েছে। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ দক্ষিণ আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও দক্ষিণ-পশ্চিম এশিয়ায় বাস, ট্রাক ও গাড়ি রফতানি করে থাকে।

নিউজরুম

শেয়ার করুন