মার্কিন, ব্রিটিশ ও অস্ট্রেলীয় কূটনীতিকদের সঙ্গে ব্যারিস্টার রাজ্জাকের বৈঠক

0
114
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা, ঢাকা (২৮ নভেম্বর) : যুদ্ধাপরাধীদের বিচার সামনে রেখে কূটনীতিকদের সঙ্গে বিভিন্ন পর্যায়ে আলোচনা অব্যাহত রেখেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ। মঙ্গলবারেও এ বিষয়ে অন্তত দুটি বৈঠক করেছেন জামায়াতের সহকারী
সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আবদুর রাজ্জাক।

সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে মঙ্গলবার রাতে ঢাকায় মার্কিন দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন জন ডানিলুইজ ও ব্রিটিশ হাই কমিশনের পলিটিক্যাল সেক্রেটারির  সঙ্গে বৈঠক করেন ব্যারিস্টার রাজ্জাক। তার সঙ্গে ছিলেন যুদ্ধাপরাধের অভিযোগে কারান্তরীণ জামায়াত নেতা মীর কাশিমের ছেলে ব্যারিস্টার আরমান।

রাজধানীর গুলশানের একটি রেস্তোরায় মঙ্গলবার রাত পৌনে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত এই বৈঠকটি হয় বলে সূত্র জানায়।

এছাড়াও মঙ্গলবার দুপুরে ঢাকাস্থ অস্ট্রেলীয় হাই কমিশনে গিয়েও বৈঠক করেন ব্যারিস্টার রাজ্জাক। এই বৈঠকটি চলে দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত।

এসব বৈঠকে যুদ্ধাপরাধের বিচার প্রসঙ্গই প্রাধান্য পায় বলে জানায় সূত্রটি। তার ভাষায়, জামায়াতের সামনে এটিই এখন সবচেয়ে বড় ইস্যু।

জামায়াত নেতাদের বিরুদ্ধে যুদ্ধাপরাধ মামলায় সাফাই সাক্ষী চলছে উল্লেখ করে তিনি বলেন, অনেক সাক্ষীকেই জামায়াতের নেতাদের বিরুদ্ধে সাক্ষ্যদিতে বাধ্য করা হচ্ছে। যে বিষয়গুলো আন্তর্জাতিক ক’টনীতিকদের সামনে তুলে ধরছেন ব্যারিস্টার রাজ্জাক।

এছাড়াও দলের নেতা-কর্মীদের ওপর চলমান অত্যাচার-নির্যাতন, তাদের ঘরের বাইরে বের হতে না দেওয়ার সরকারি নীতির বিরুদ্ধেও এসব বৈঠকে বক্তব্য তুলে ধরা হয় বলে জানায় সূত্রটি।

নিউজরুম

শেয়ার করুন