তাকিমের অবস্থার উন্নতি : শিবিরের ৫০ জনের বিরুদ্ধে মামলা

0
292
Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক, রাবি (২৪ নভেম্বর) : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সহ-সভাপতি আখেরুজ্জামান তাকিমের উপর দূর্বৃত্তদের হামলার ঘটনায় ছাত্রশিবিরের অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। ঘটনার দু’দিন পর ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক ও লোকপ্রশাসন বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র শাহনুর রহমান শাকিল বৃহস্পতিবার রাতে মতিহার থানায় এ মামলা দায়ের করেন।

 

মামলায় রাবি শিবির সভাপতি, সধারণ সম্পাদকসহ জামায়াত-শিবিরের ১৭ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩০/৩৫জনকে আসামী করা হয়েছে।

 

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সানাউল হক জানান, ঘটনার পর মহানগরীতে অভিযান চালিয়ে আটককৃত জামায়াত নেতা আব্দুল মালেককে ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। আরও ৭জনকে আটক করা হয়েছে। তবে মামলার তদন্তের স্বার্থে সব আসামীর নাম জানাতে তিনি অস্বীকৃতি জানান।গুরুতর আহত ছাত্রলীগ নেতা তাকিমকে বৃহস্পতিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানাস্তরের পর তার অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে সেখানকার ডাক্তার ও তাকিমের সাথে থাকা ছাত্রলীগ নেতারা জানিয়েছে।

 

ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক শাহনুর রহমান শাকিল সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার রাত দেড় টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের ভর্তির পর সেখানে তাকে কয়েক বেগ রক্ত দেয়া হয়েছে। গতকাল সকালে তাকে নিবিড় পর্যবেক্ষন কেন্দ্রের (আইসিইউ) অপারেশন থিয়েটারে নেয়া হয়। বর্তমানে তার অবস্থার কিছুটা উন্নতি হলেও তিনি শঙ্কামুক্ত নন বলে জানান ওই নেতা।

 

অন্যদিকে তাকিমের উপর হামলার পর তাকিমের সুস্থতা কামনায় গতকাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদসহ ক্যাম্পাস ও শহরের বিভিন্ন মসজিদে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। ক্যাম্পাসের মসজিদগুলোতে দোয়া অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে খাবারেরও ব্যবস্থা করা হয়।

 

প্রসঙ্গত: গত বুধবার রাতে ছাত্রলীগ নেতা তাকিম তার বান্ধবীকে এগিয়ে দিতে বেগম খালেদা জিয়া হলের সামনে গেলে ৬/৭ জন র্দুবৃত্ত তিনটি মোটর সাইকেলে আরোহন করে তাকিমের গতিরোধ করে হাতুড়ি দিয়ে এলোপাতাড়ি ভাবে মারধর করে। পরে তার বাম হাত ও বাম পায়ের রগ কেটে দেয় তারা। ওই ঘটনার জন্য ছাত্রলীগ শিবিরকে দায়ি করলেও শিবির নেতারা অভিযোগ অস্বীকার করে এটা তাদের নিজেদের কোন্দলের ফসল বলে দাবি করে।

 

 

 

সম্পাদনা, আলীরাজ/ রাফি, নিউজরুম

 

 

 

 

 

শেয়ার করুন