—নওগাঁয় শাহীন মনোয়ারা হক এমপি নারীদের উন্নয়ন না হলে দেশের কাংখিত উন্নয়ন কখনও সম্ভব নয়।

0
127
Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ (২৪ নভেম্বর):  শাহীন মনোয়ারা হক এমপি বলেছেন, সরকার নারীদের ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। নারীদের উন্নয়ন না হলে দেশের কাংখিত উন্নয়ন কখনও সম্ভব নয়। দেশের মোট জনসংখ্যার অর্ধেকই নারী।

 

 তাই পুরুষের পাশাপাশি প্রতিটি ক্ষেত্রে নারীদের এগিয়ে এসে তাদের অধিকার প্রতিষ্ঠিত করতে হবে। স্বামীর আয়ের পাশাপাশি স্ত্রীর আয় যোগ করে সংসারের অভাব দুর করে আত্ননির্ভরশীল, সুখী, সমৃদ্ধশালী দেশ গড়তে হবে। তিনি শনিবার সকালে নওগাঁ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অপরাজিতা-নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। নওগাঁ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বে-সরকারী সংসহা খান ফাউন্ডেশন এর আয়োজন করে।

 

সদর উপজেলা নির্বাহী অফিসার হাছিনা আকতার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে পৌর মেয়র নাজমুল হক সনি, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পারভীন আকতার, বদলগাছী উপজেলার ভাইস চেয়ারম্যান ডেইজী আকতার, ইউনিয়ন পরিষদ ফোরামের যুগ্ম সম্পাদক নাজমুল হুদা জুয়েল, আপোসের নির্বাহী পরিচালক এস এম সহিদুল আলম, এ্যাডঃ রাবেয়া আকতার, এ্যাডঃ রওশন আকতার ঝর্না, খান ফাউন্ডেশনের সমন্নয়কারী রেজাউর রহমান, ফিল্ড কোঅর্ডিনেটর পরিচালক মাসুদুর রহমান,দেওয়ান সাহিনা আকতার,প্রমূখ বক্তব্য রাখেন।

 

স্থানীয় সরকারের নির্বাচিত নারী প্রতিনিধিদের দক্ষতা বৃদ্ধি, সেবাদাতা এবং গ্রহীতার মধ্যে আমত্মঃসম্পর্ক স্থাপন, তথ্য প্রাপ্তি নিশ্চিত করনের মাধ্যমে স্থানীয় সেবা নিশ্চিত করা এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার পরিবেশ সৃষ্টির জন্য এ মতবিমিয় সভা। সভায় সদর উপজেলার ও পৌরসভার বিভিন্ন ইউনিয়নের নির্বাচিত অর্ধ শতাধিক নারীরা সভায় অংশ গ্রহন করেন।

 

সম্পাদনা, আলীরাজ/ রাফি, নিউজরুম

 

 

 

 

 

শেয়ার করুন