সরকারি দলের পাণ্ডারা পাড়া-মহল্লায় কোরবানির হাট বসিয়ে চাঁদাবাজি করছে : মির্জা ফখরুল ইসলাম আলমগীর

0
95
Print Friendly, PDF & Email

ঢাকা ,রুপসীবাংলা ডেস্ক :
সরকারি দলের ওয়ার্ড পর্যায়ের পাণ্ডারা পাড়ায় মহল্লায় কোরবানির হাট বসিয়ে চাঁদাবাজি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনের কার্যালয়ে দলের যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। তিনি বলেন, “অতীতে এমন ঘটনা ঘটতে দেখিনি। আর এ-ই প্রথম দেখা গেলো, গরুর হাট বসানোর জন্য সিটি করপোরেশনের কোনো বিধি মানা হচ্ছে না।”

কোম্পানি আইন সংশোধন করে সব বেসরকারি প্রতিষ্ঠানে সরকারি প্রশাসক নিয়োগের বিধান যুক্ত করার প্রসঙ্গে তিনি বলেন, “দুর্নীতিকে পুরোপুরি প্রতিষ্ঠা করতেই ব্যবসায়ীদের ওপর হাত দিয়েছে সরকার।” ব্যারিস্টার রফিকুল ইসলাম মিঞার সঙ্গে নৌ-পরিবহন মন্ত্রীর আচরণের তীব্র সমলোচনা করে মির্জা ফখরুল বলেন, “রফিকুল ইসলাম মিঞার মতো একজন সিনিয়র নেতা ও সাবেক মন্ত্রীর চোখ তুলে নেয়ার হুমকি দেশের গণতন্ত্র ও বাক স্বাধীনতার ওপর হস্তক্ষেপের সামিল।”তিনি বলেন, “এই সরকার যে ফ্যাসিস্ট তা তাদের প্রতিদিনের কাজকর্মে প্রমাণ হচ্ছে।”

যুবদল নেতা মোয়াজ্জেম হোসেন আলালের মুক্তি দাবি করে তিনি বলেন, “সরকারের বিরুদ্ধে আন্দোলনকে বন্ধ করতেই আলালের মতো নেতাকে কারাগারে আটক রাখা হয়েছে। এতে সরকারের স্বৈরাচারী ও অগণতান্ত্রিক আচরণ প্রকাশ পেয়েছে।” অবিলম্বে আলালসহ সব বন্দিদের মুক্তি দাবি করেন তিনি। প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে বেসরকারি চ্যানেলের সাংবাদিকদের প্রবেশে বাধা দেওয়ার তীব্র সমালোচনা করেন মির্জা ফকরুল বলেন, “এই সরকারকে জনরোষের কবলে পড়ে বিদায় নিতে হবে।”

আপলোড ২৫ অক্টোবর১২, নিউজরুম

শেয়ার করুন