বেতন-বোনাসের দাবীতে হলমার্ক শ্রমিকদের কান্না

0
138
Print Friendly, PDF & Email

ঢাকা, রুপসীবাংলা, ডেস্ক :
বেতন-বোনাসের দাবিতে সাভারের হল প্রতিষ্ঠানে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েছেন হলমার্ক গ্রুপের কর্মচারীরা। এক পর্যায়ে তারা হেমায়েতপুর নন্দখালী, জোড়পুল, ভরারী, তেতুলজোড়া, ঋষিপাড়ার কারখানায় ভাঙচুর চালায়। এ ঘটনায় ওই এলকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঈদে বাড়ি ফেরার টাকা নেই বলে জানান শ্রমিকরা। এদিকে শ্রমিকদের সাভারের জোড়ক‍ূল বাসষ্ট্যান্ড এনে বাসে-ট্রাকে যাতে পারছে তুলে দিচ্ছে পুলিশ। এতে করে ওই এলাকার ৭/৮ কিলোমিটার জুড়ে যানজট শুরু হয়েছে।

বৃহস্পতিবার পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী সকালে বেতন-বোনাস নিতে এসে প্রতিষ্ঠান বন্ধ দেখেন শ্রমিকরা। পরে বিক্ষুব্ধ শ্রমিকরা হলমার্ক শিল্প এলাকার ভেতরে প্রায় ২০টি কারখানার দরজা, জানালা ভাঙচুর করে। নিরাপত্তার বাহিনী শ্রমিকদের চলে যেতে বললে তারা বলেন, ‘গতকাল আমাদের আশ্বাস দেওয়া হয়েছে বৃহস্পাতিবার আমাদের বেতন-বোনাস দেওয়া হবে। আমরা টাকা না নিয়ে বাড়ি ফিরব না।’

শিল্প পুলিশের পরিচালক গোলাম রউফ খান বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ শতাধিক ফোর্স মোতায়েন করা হয়েছে। প্রায় ১০টি পয়েন্টে পুলিশের জল কামান সাঁজোয়া যান রাখা আছে।’ ভাঙচুর নিয়ন্ত্রণ করতে র‌্যাব, পুলিশ, আর্মড পুলিশ হলমার্ক শিল্প এলাকার ভেতরে গিয়ে শ্রমিকদের ধাওয়া দিয়ে বের করে দেয়। করা হয় লাঠিচার্জ । এ সময় প্রায় ২০ জন আহত হয়।

আপলোড ২৫ অক্টোবর১২, নিউজরুম

শেয়ার করুন